স্থগিত হওয়া আইপিএল গড়াবে আমিরাতে



ফাইল ছবি।
ক্রীড়া ডেস্ক :

স্থগিত হওয়া আইপিএলের বাকি অংশ সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত হবে। সেপ্টেম্বর ও অক্টোবরে ভারতে বৃষ্টির মৌসুম। ওই সময় আরব আমিরাতে এবার আইপিএলের অবশিষ্ট ৩১ ম্যাচ আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

শনিবার বিসিসিআই এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে।

ভারতে কভিড-১৯ মহামারি ব্যাপক আকার ধারণ করায় দেশটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন নিয়েও যথেষ্ট অনিশ্চয়তা রয়েছে। তবে এ বিষয়ে সিদ্ধান্ত চূড়ান্ত করতে আইসিসির কাছে বাড়তি সময় চাওয়া হবে বলেও বিবৃতিতে জানিয়েছে বিসিসিআই।

এদিন বিবৃতিতে জানানো হয়েছে, সেপ্টেম্বর-অক্টোবরে ভারতে বর্ষা মৌসুম হওয়ায় আইপিএলের এবারের আসর আমিরাতে আয়োজন করতে চায় কর্তৃপক্ষ। শনিবার হওয়া বোর্ডের ভার্চুয়াল মিটিংয়ে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

স্থগিত হওয়ার পর থেকেই এই ফ্র্যাঞ্চাইজি লিগের বাকি অংশ আয়োজনের সূচি বের করতে তোড়জোড় শুরু করে বিসিসিআই। আরব আমিরাতে আয়োজনের গুঞ্জন বাতাসে ভাসছিল বেশ আগে থেকেই। এই নিয়ে টানা দ্বিতীয় বছর আইপিএল গড়াবে আরব আমিরাতে। করোনা সংক্রমণের কারণে আইপিএলের গত মৌসুমের পুরোটাই আয়োজিত হয় আমিরাতে।

গত ৯ এপ্রিল শুরু হয়েছিল আইপিএলের ১৪তম আসর। করোনার কারণে স্থগিত হওয়ার আগে শেষ হয়েছে ২৯ ম্যাচ। ৩০তম ম্যাচে এসে হানা দেয় করোনা। যে কারণে স্থগিত হয় কলকাতা নাইট রাইডার্স বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ম্যাচ। সে পর্যন্ত ৮ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আছে দিল্লি ক্যাপিটালস। তাদের চেয়ে এক ম্যাচ কম খেলা চেন্নাই ২ পয়েন্টে পিছিয়ে দ্বিতীয় স্থানে। সমান ম্যাচে বেঙ্গালুরুর সমান পয়েন্ট হলেও নেট রানরেটে পিছিয়ে তারা।

শেয়ার করুন!