৩৬নং গোসাইলডাঙ্গা-নিমতলা ওয়ার্ডে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন



ছবি-সিএনবাংলাদেশ।
চট্রগ্রাম প্রতিনিধি :

“আজকের সুস্থ্য শিশু আগামী দিনের ভবিষ্যত” নগরীর বন্দর থানাধীন ৩৬নং গোসাইলডাঙ্গা-নিমতলা ওয়ার্ডে “জাতীয় ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন‘২০২১ শুভ উদ্বোধন করেন নব নির্বাচিত কাউন্সিলর, বিশিষ্ট মানবতাবদী হাজী মোঃ মোরশেদ আলী। তিনি গত ৫ ও ৭ জুন দুই পর্বে গোসাইলডাঙ্গা-নিমতলা এলাকায় এই মহতী কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।এই দিন তিনি একটি শিশু কে লাল রঙের ক্যাপসুল বিনামূল্যে খাইয়ে কর্মসূচির শুভ সূচনা করেন।

এসময় চসিকের চিকিৎসক,স্বাস্থ্য সহকারী, সেবক-সেবিকা সহ ৩৬নং ওয়ার্ডের গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়া শনিবার নিমতলা, রবিবার ও বুধবার (ফকির হাট সংলগ্ন ৩৬নং ওয়ার্ড অফিস) এবং সোম ও বৃহস্পতিবার বারেক বিল্ডিং’র সন্নিকটে ইসলামী ব্যাংক হাসপাতালে ১৯জুন পর্যন্ত”ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন’-২০২১ইং(৬মাস-১বছরের) শিশুদের নীল রঙ এবং(১-৫বছরের নিচে) শিশুদের লাল রঙের ভিটামিন ‘এ ক্যাপসুল স্বাস্থ্যবিধি মেনে খাওয়ানো হবে বলে ৩৬নং ওয়ার্ডের স্বাস্থ্যসহকারী ওসচিব সূত্রে জানা গেছে।

আর বন্দর হাসপাতাল ও চট্টগ্রাম মা ওশিশু হাসপাতালে প্রতিদিন নিয়মিত টিকার সাথে ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন ক্যাপসুল বিনামূলে খাওয়ানো হবে বলে কাউন্সিলর মোরশেদ আলী সংবাদ মাধ্যম কে জানিয়েছেন।

দুই সপ্তাহ ব্যাপি “জাতীয় ভিটামিন ‘এ প্লাস ক্যাম্পেইন‘ উদ্বোধন কালে কাউন্সিলর মোরশেদ বলেন, আজকের সুস্থ্য শিশু আগামী দিনের ভবিষ্যত , তিনি সকল নাগরিক, বিশেষ করে মা ও শিশুর সুস্থতা কামনা সহ দিবা যত্মেন বিষয়ে চিকিৎসক, স্বাস্থ্য সহকারী এবং অভিভাবকদের প্রতি দৃঢ় আহবান জানান।

শেয়ার করুন!