ক্রাশ করেছে বিশ্বের বড় বড় নিউজ ওয়েবসাইট



ফাইল ছবি।
সিএনবাংলাদেশ ডেস্ক :

বিশ্বের বড় বড় বেশ কয়েকটি ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না। ফিনান্সিয়াল টাইমস, নিউইয়র্ক টাইমস এবং ব্লুমবার্গ নিউজ মঙ্গলবার ক্রাশ করে। বিশ্বের কোথাও থেকে এসব ওয়েবসাইটে প্রবেশ করা যাচ্ছে না।

সিএনএন এবং ফ্রান্সের লে মন্ডে ওয়েবসাইটে প্রবেশ করতেও সমস্যা হচ্ছে। গ্রিনিচ মান সময় ১০টার দিকে এসব ওয়েবসাইটে ঢুকলে ইরর বার্তা দেখাচ্ছে। আল জাজিরার ওয়েবসাইটেও ঢুকতে সমস্যা হচ্ছে।

এছাড়া খুচরা বিক্রেতা প্রতিষ্ঠান অ্যামাজনের ওয়েবসাইটেও ঢুকতে সমস্যা হচ্ছে। এ বিষয়ে তাৎক্ষণিকভাবে অ্যামাজনের মন্তব্য পাওয়া যায়নি।

ব্রিটেনের গার্ডিয়ান জানিয়েছে, তাদের ওয়েবসাইট এবং অ্যাপ সমস্যার মুখে পড়েছে। ব্রিটেনের অন্যান্য বেশ কিছু নিউজ ওয়েবসাইট লোডিংয়ে সমস্যা হচ্ছে। তবে কি কারণে এসব ওয়েবসাইটে সমস্যা হচ্ছে তা তাৎক্ষণিক জানা যায়নি।

যুক্তরাজ্য সরকারের প্রধান ওয়েবসাইটেও ঢোকা যাচ্ছে না। হোয়াইট হাউজ জানিয়েছে, তাদের ওয়েবসাইটে ইরর মেসেজ দেখাচ্ছিল। তবে এখন সেখানে ঢোকা যাচ্ছে।

অনেক ওয়েবসাইটে ‘ইরর ৫০৩ সার্ভিস আনঅ্যাভেইলঅ্যাবল’ এবং ‘কানেকশন ফেইলিয়র’ মেসেজ দেখা যায়। এদিকে সান ফ্রান্সিককো ভিত্তিক ক্লাউড সার্ভিস কোম্পানি ফাস্টলি জানিয়েছে, তাদের সিস্টেমে একটি গ্লিচ হয়েছে। যেসব ওয়েবসাইট ক্রাশ করেছে, সেগুলোর বেশিরভাগই এই ক্লাউড সার্ভিস ব্যবহার করে।

সূত্র: আল জাজিরা

শেয়ার করুন!