শ্রীমঙ্গলে প্রধানমন্ত্রীর উদ্বোধনের অপেক্ষায় গৃহহীনদের ১৬০ নতুন ঘর



ছবি-সিএনবাংলাদেশ।
শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি :

মুজিবশতবর্ষ উপলক্ষে শেখ হাসিনা সরকার ঘর নাই, বাড়ি নাই এমন পরিবারগুলোকে মাথা গুজার ঠাই করে দিতে দেশব্যাপী গৃহহীনদের জমি সহ গৃহ নির্মাণ করে দেওয়ার প্রকল্প হাতে নেয়। এই প্রকল্পের আওতায় শ্রীমঙ্গলে ৩০০ ঘর নির্মাণের উদ্যোগ নেওয়া হয়। এরি মধ্যে প্রধানমন্ত্রীর উদ্বোধনের প্রথম পর্যয়ে গৃহহীনদের ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে। বাকি ১৬০টি ঘরের নির্মান কাজ প্রায় শেষ পর্যায়ে। আগামী ২০ জুন প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মধ্য দিয়ে গৃহহীনদের জন্য তৈরি নতুন ঘর উদ্বোধন করবেন। প্রধানমন্ত্রীর উদ্বোধনের মধ্যদিয়ে গৃহহীন পরিবারগুলোকে ঘরগুলো বুঝিয়ে দেবেন স্থানীয় প্রশাসন।

বুধবার ( ৯ জুন ) সকালে উপজেলার কালাপুর ইউনিয়নের মাইজদিহিতে আশ্রয়ণ-২ প্রকল্পের (২য় পর্যায়) নির্মিত ১৬০ টি ঘর পরিদর্শন করেন মৌলভীবাজার ৪ আসনের সংসদ সদস্য উপাধ্যক্ষ আব্দুস শহীদ এমপি।
এসময় তিনি বিভিন্ন দিক- নির্দেশনা দেন। শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার জনাব নজরুল ইসলাম, উপজেলা প্রকল্প অফিসার আসাদুজ্জামান, কালাপুর ইউনিয়ন চেয়ারম্যান মুজিবুর রহমান মজুল সহ ইউনিয় পরিষদের অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন। জানা যায়, দেশব্যাপী ২য় পর্যায়ে ৫৩,৩৪০ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন। এ উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভা অনুষ্টিত হয়েছে। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভায় সভাপতিত্ব করেন প্রানমন্ত্রীর মূখ্য সচিব ড. আহমদ কায়কাউস। এসময় প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, ভূমি মন্ত্রনালয়ের সচিব, ভূমি মন্ত্রনালয় সচিব, দুর্যোগ ও ত্রাণ মন্ত্রনালয়, প্রকল্প পরিচালক আশ্রয়ন-২ প্রকল্প সহ সকল বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকগণ ভার্চ্যুয়াল মিটিংয়ে সংযুক্ত ছিলেন।
এ সময় মৌলভীবাজার জেলা প্রান্তে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মীর নাহিদ আহসান সহ সকল অতিরিক্ত জেলা প্রশাসক, সকল উপজেলা নির্বাহী অফিসার, সকল সহকারী কমিশনার (ভূমি), সকল উপজেলা প্রকৌশলী ও সকল প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তারা মিটিংয়ে অংশ নেন।

শেয়ার করুন!