নেত্রকোণায় জাতীয় যক্ষা নিরোধ সমিতি’র আলোচনাসভা অনুষ্ঠিত



ফাইল ছবি।
নেত্রকোণা প্রতিনিধি :

দেশের ঐতিহ্যবাহী বৃহত্তম জাতীয় স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান বাংলাদেশ জাতীয় যক্ষা নিরোধ সমিতি (নাটাব) নেত্রকোণা জেলা শাখার উদ্যোগে গতকাল বৃহস্পতিবার সকালে নেত্রকোণা পৌরসভার তৃতীয় তলায় বীরমুক্তিযোদ্ধা আব্বাস আলী খান স্মৃতি মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আলোচনা সভায় বক্তব্য রাখেন- নেত্রকোণা সিভিল সার্জন ডা: মো: সেলিম মিয়া, পৌরসভার মেয়র আলহাজ¦ মো: নজরুল ইসলাম খান, ডা: শফিকুজ্জামান মাসুম, প্যানেল মেয়র-১ এস.এম মহসিন আলম, জেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক এম.মুখলেছুর রহমান খান, জাতীয় যক্ষা নিরোধ সমিতি (নাটাব) কো-অর্ডিনেটর মো: কামারুজ্জান, জাতীয় যক্ষা নিরোধ সমিতি (নাটাব) নেত্রকোণা জেলা শাখার সাধারণ সম্পাদক তোফাইল ইসলাম শাহীন, ব্র্যাক প্রতিনিধি শাহাজ উদ্দীন প্রমূখ। এসময় নেত্রকোণা পৌরসভার সকল কাউন্সিলরবৃন্দসহ সুশীল সমাজের ত্রিশ জন উপস্থিত ছিলেন।

ব্র্যাক প্রতিনিধি শাহাজ উদ্দীন জানান- নেত্রকোণা সদরে গত মে মাসে ৩৬৯জন রোগীকে এক্সরে করা হয় এরমধ্যে ৯০জন এফ.নরমাল, ১৭২জন জিন এক্সপার্ট এরমধ্যে ৩৫জন পজেটিভ ও ৩জন এম.ডি.আর পাওয়া যায়।

টিবি ও যক্ষা রোগ কি, লক্ষণ, চিকিৎসা নিয়ে সিভিল সার্জন ডা: মো: সেলিম মিয়া বলেন- এখনই সময় অঙ্গীকার করার, যক্ষামুক্ত বাংলাদেশ গড়ার। টিবি ও যক্ষা রোগীকে নিয়ে সামাজিক কুসংস্কার, অজ্ঞতা, অবহেলা করা যাবে না। নিয়মিত, পরিমিত, নিদিষ্ট সময়ের মধ্যে ঔষধ সেবন এবং দ্রæত সময়ের মধ্যেই টিবি ও যক্ষা রোগী প্রয়োজনীয় চিকিৎসার মাধ্যমে সুস্থ্য করে তোলা যায়।

শেয়ার করুন!