যুক্তরাষ্ট্রে হট এয়ার বেলুন বিধ্বস্ত হয়ে নিহত ৫ জন



সিএনবাংলাদেশ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকোতে একটি ‘হট এয়ার’ বেলুন বৈদ্যুতিক লাইনের সঙ্গে ধাক্কা লেগে বিধ্বস্ত হয়ে পাঁচ জন নিহত হয়েছেন।

শনিবার নিউ মেক্সিকোর বৃহত্তম শহর আলবুকার্কির একটি এলাকায় এ ঘটনা ঘটেছে বলে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে।

পুলিশ জানিয়েছে, বেলুনটি বাতাস বাহিত হয়ে বৈদ্যুতিক লাইন গিয়ে পড়েছিল বলে মনে করা হচ্ছে। বৈদ্যুতিক লাইনের সঙ্গে ধাক্কা লাগার পর বেলুনটিতে আগুন ধরে যায়।

পুলিশ আরও জানায়, বেলুনটির চালক ও অপর তিন যাত্রী ঘটনাস্থলেই নিহত হন, চতুর্থ যাত্রীকে সঙ্কটজনক অবস্থায় আলবুকার্কি হাসপাতালে নেওয়ার পর সেখানে তার মৃত্যু হয়। নিহতদের মধ্যে দুই জন নারী।

যুক্তরাষ্ট্রের ফেডারেল বিমান পরিবহন প্রশাসনের (এফএএ) এক প্রতিবেদন অনুযায়ী, বেলুনের ঝুড়িটি আলবুকার্কির ওয়েস্ট সাইড এলাকার একটি রাস্তার পাশে একটি ওষুধের দোকানের সামনে পড়ে বিধ্বস্ত হয়। স্থানটি আলবুকার্কি আন্তর্জাতিক সানপোর্ট বিমানবন্দর থেকে ১০ কিলোমিটার পশ্চিমে।

দুর্ঘটনার সময় বেলুনটি ঝুড়ি থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়ে অন্য কোথাও পড়েছে বলে পুলিশ জানিয়েছে। নিহতদের সবার বয়স ৪০ থেকে ৬০ বছরের মধ্যে বলে জানিয়েছে তারা কিন্তু কারও নাম প্রকাশ করেনি। ঘটনার সময় নিচে থাকা কেউ আঘাত পায়নি।

প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানিয়েছেন, স্থানীয় সময় সকাল ৭টার কিছুক্ষণ পর বেলুনটি বৈদ্যুতিক লাইনে গিয়ে ধাক্কা খায়।

এক সংবাদ সম্মেলনে আলবুকার্কি পুলিশের মুখপাত্র গিলবার্ট গ্যালেগোস বলেন, “অভিজ্ঞতা থেকে আমরা জানি, এখানে আলবুকার্কিতে কখনও কখনও বাতাসের কারণে বেলুন চালানো কঠিন হয়ে যায়, তখন বিভিন্ন ঘটনা ঘটে।”

প্রকৃতপক্ষে কী ঘটেছিল তা এখনও পুরোপুরি পরিষ্কার হয়নি বলে জানান তিনি।

পুলিশকে সঙ্গে নিয়ে এফএএ ঘটনার তদন্ত করছে।

আলবুকার্কি জার্নালের প্রতিবেদনে বলা হয়েছে, এ দুর্ঘটনার পর ওই এলাকাটির ১৩ হাজার বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠান বিদ্যুৎবিহীন হয়ে পড়ে।

শেয়ার করুন!