রাতে হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি পর্তুগাল-বেলজিয়াম



স্পোর্টস ডেস্ক :

রোনালদো-লুকাকুর লড়াইয়ে কে হাসবে শেষ হাসি?

ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন পর্তুগালের সামনে একের পর এক কঠিন বাধা। ফ্রান্স, জার্মানি ও হাঙ্গেরিকে নিয়ে গড়া ‘গ্রুপ অফ ডেথ’ থেকে কঠিন পরীক্ষা দিয়ে তৃতীয় হিসেবে শেষ ষোলোয় জায়গা পাকা করেছে ক্রিশ্চিয়ানো রোনালদোরা। কিন্তু স্বস্তি আর আত্মতৃপ্তির সুযোগ নেই পর্তুগিজদের কাছে। কারণ ইউরোর নকআউট পর্বে তাদের প্রতিপক্ষ বেলজিয়াম।

ইউরো কাপের দ্বিতীয় রাউন্ডের চতুর্থ ম্যাচে রোববার বাংলাদেশ সময় রাত একটায় মাঠে নামবে পর্তুগাল ও বেলজিয়াম। ফিফা র‍্যাংকিংয়ে বর্তমানে বেলজিয়াম রয়েছে এক নম্বরে। আর ইউরোর গত আসরের চ্যাম্পিয়ন পর্তুগাল।

নিশ্চিতভাবে বেলজিয়াম শিবিরে আতঙ্ক ছড়াবেন বিশ্বের অন্যতম সেরা ফরোয়ার্ড রোনালদো। তাকে থামানোর কৌশল তৈরি করছেন বেলজিয়াম ডিফেন্ডাররা। তবে তারা গোটা পর্তুগাল দল নিয়েই ভাবছে।

রাশিয়াকে ৩-০, ডেনমার্ককে ২-১ ও ফিনল্যান্ডকে ২-০ গোলে হারিয়ে নকআউট পর্বে উঠেছে বেলজিয়াম। অন্যদিকে নকআউটে ওঠার পথে পর্তুগালের যাত্রা ছিল বেশ কঠিন। হাঙ্গেরিকে ৩-০ গোলে হারানোর পর জার্মানির কাছে ২-৪ গোলে হারতে হয়েছিল রোনালদোর দলকে। শেষ ম্যাচে ফ্রান্সের সঙ্গে ২-২ গোলে ড্র করে শেষ ষোলোর টিকিট পায় পর্তুগাল। রোনালদো দুটি গোল করে দলকে নকআউটের টিকিট এনে দেওয়ার পাশাপাশি আন্তর্জাতিক ফুটবলে সর্বোচ্চ গোলের মাইলফলক ছুঁয়েছেন।

পর্তুগালের হয়ে আর এক গোল করলেই জাতীয় দলের জার্সিতে সর্বাধিক ১১০ আন্তর্জাতিক গোল হয়ে যাবে রোনালদোর। পেছনে ফেলে দেবেন ইরানের আলি দাইকে (১০৯ গোল)।

শেয়ার করুন!