ঢাকা-সিলেট মহাসড়ক ৬ লেন উন্নতির জন্য ১৫ হাজার ১শ’৩০ কোটি টাকা বরাদ্দ



বিশেষ প্রতিবেদক :

ঢাকা-সিলেট মহাসড়ক ৬ লেন উন্নতির জন্য ১৫ হাজার একশত ৩০ কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপি।

তিনি শুক্রবার (২৭ আগষ্ট) সিলেটের দক্ষিণ সুরমা উপজেলা কমপ্লেক্সে ড. মোমেন ফাউন্ডেশনের উদ্যোগে দক্ষিণ সুরমা স্বাস্থ্য কমপ্লেক্স ও খাদিমপাড়া ৩১ শয্যা হাসপাতালে ফ্রি কনসেনট্রেটর বিতরণকালে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে যুক্ত হয়ে একথা বলেন।

তিনি বলেন, এডিবির কান্ট্রিডিরেক্টর আজ (শুক্রবার) এ বরাদ্দের কথা জানান। মন্ত্রী বলেন, এ সড়কটি ১৯৯২ সালে হওয়ার কথা ছিলো। কিন্ত তৎকালীন সরকারের অর্থমন্ত্রী বলেন, আমাদের এত গাড়ি নেই তাই বড় সড়কের দরকার নেই। কিন্তু বঙ্গবন্ধু কন্যা এই সড়কটির গুরুত্ব অনুধাবন করে ৪ লেন থেকে ৬ লেন করেছেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, মহাসড়কের প্রকল্পটি বাস্তবায়িত হলে পুরো সিলেট অঞ্চল এবং মহাসড়কের অন্যান্য স্থানগুলো পর্যটন এবং শিল্পাঞ্চলগুলো উপকৃত হবে, যা শেষ পর্যন্ত জাতীয় অর্থনীতিতে অবদান রাখবে।

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন এমপির পিও শফিউল আলম জুয়েলের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, সিনিয়র সহ সভাপতি সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডাঃ হিমাংশু লাল রায়, সিভিল সার্জন ডাঃ প্রেমানন্দ মন্ডল, বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির বোর্ড সদস্য আব্দুল জব্বার জলিল, দক্ষিণ সুরমা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আবু জাহিদ, সিলেট জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কবির উদ্দিন আহমদ, মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট আফসর আহমদ, সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি, সাধারণ সম্পাদক মো. শামীম আহমদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুসফিক জায়গীরদার, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট শামীম আহমদ, জাতীয় মহিলা সংস্থা সিলেটের চেয়ারম্যান মিসেস হেলেন আহমদ, মোগলাবাজার ইউপি চেয়ারম্যান ফখরুল ইসলাম সাইস্তা, দক্ষিণ সুরমা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ মাঈনুল আহসান, খাদিমপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে তত্ত্বাবধায়ক ডা. মো. জালাল উদ্দিন।

এছাড়াও অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দক্ষিণ সুরমা প্রেসক্লাব সভাপতি জাহাঙ্গীর আলম মুসিক, সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম ইমরান সহ উপজেলার অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

শেয়ার করুন!