আবারও আইসিইউতে কিংবদন্তি ফুটবলার পেলে



ফাইল ছবি।
ক্রীড়া ডেস্ক :

নিয়মিত রুটিন চেক আপে মলাশয়ে টিউমার ধরা পড়েছিল ব্রাজিলিয়ান ফুটবল কিংবদন্তি পেলের। সফল অস্ত্রোপচারের পর সেটা ফেলে দিয়েছিলেন ডাক্তাররা। এরপর অবশ্য শারীরিকভাবে বেশ সুস্থ বোধ করছিলেন তিনি। তবে অস্ত্রোপচারের দুইদিন পর আবারও তাকে আইসিউতে নেওয়া হয়েছে।

‘ইএসপিএন ব্রাজিল’-কে দেশটির বিভিন্ন কর্মকর্তা বলেছেন, অ্যাসিড রিফ্লাক্সের কারণে পেলেকে আবারও আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। যদিও হাসপাতালের পক্ষ থেকে এখনও কিছু জানানো হয়নি।

ব্রাজিলের সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি রয়েছেন ফুটবলের রাজা খ্যাত পেলে। তার সফল অস্ত্রোপচারের পর ডাক্তাররা জানিয়েছিলেন, পেলে ভালো আছেন। অস্ত্রোপচারের পর স্বাভাবিক আচরণই করছেন। তবে আরো কিছুটা সময় তাকে আইসিউতেই রাখা হবে।

সেসময় ইনস্টাগ্রামে পেলে নিজেই জানিয়েছিলেন তার সুস্থতার কথা। এক পোস্টের মাধ্যমে ভক্ত-সমর্থকদের সঙ্গে আবার এক হওয়ার কথাও বলেছিলেন। বছরের পর বছর ধরে নিতম্বের সমস্যায় ভুগছেন ফুটবলের জীবন্ত এই কিংবদন্তী। কারো সাহায্য ছাড়া চলা-ফেরা করতে পারেন না পেলে। নিয়মিত চেকআপে ধরা পড়ে মলাশয়ে টিউমার। ফুটবলের এই কিংবদন্তিকে নিয়ে অনেকে উদ্বেগ প্রকাশ করেছিলেন, টিউমার না আবার ক্যান্সার ছড়িয়ে পরে! যদিও সেটা হতে দেননি ডাক্তাররা।

চার দশকেরও বেশি সময় আগে ১৯৭৭ সালে অবসর নেন ফুটবলের রাজা খ্যাত এডসন আরান্তেস দো নাসিমেন্তো পেলে। মূলত তিনি তিনবার বিশ্বকাপ জয় করার জন্য এখনও বিখ্যাত হয়েছেন। এছাড়া তিনি তার ক্লাব ও দেশের হয়ে ১,৩৬৩টি ম্যাচ খেলে মোট ১,২৮১টি গোল করেছেন যা বিশ্ব রেকর্ড। সম্প্রতি তার গড়া লাতিন আমেরিকার কোনও ফুটবলারের সর্বোচ ৭৭ গোলের রেকর্ড ভেঙে দিয়েছেন লিওনেল মেসি।

শেয়ার করুন!