ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ব্রাজিল



ক্রীড়া ডেস্ক /

লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে ৩-১ গোলে জিতেছে ব্রাজিল। চলতি আসরে ৯ ম্যাচে এটি তাদের নবম জয়।

ঘরের মাঠে শুক্রবার শুরুতেই এরিক রামিরেস এগিয়ে নেন ভেনেজুয়েলাকে। মার্কিনিয়োস সমতা ফেরানোর পর সফরকারীদের এগিয়ে নেন গাব্রিয়েল বারবোসা। যোগ করা সময়ে ব্যবধান আরও বাড়ান এন্থনি।

ঢিমেতালে শুরু হওয়া ম্যাচে একাদশ মিনিটে নিজেদের প্রথম ভালো সুযোগেই এগিয়ে যায় ভেনেজুয়েলা। ডান দিক থেকে ইয়েফেরসন সোতেলদোর চমৎকার ক্রস পেনাল্টি স্পটের কাছে ঠেকানোর চেষ্টায় ভারসাম্য হারিয়ে পড়ে যান মার্কিনিয়োস ও ফাবিনিয়ো। অরক্ষিত হয়ে পড়া এরিক রামিরেস বাকিটা সারেন অনায়াসে। তেমন কিছুই করার ছিল না গোলরক্ষক আলিসনের।

কার্ডের খারায় নেই ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার। দাঁতের সমস্যায় মিডফিল্ডের সবচেয়ে বড় ভরসা কাসেমিরোকেও পায়নি পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড়ের অভাব স্পষ্ট হতে থাকে সময় গড়ানোর সঙ্গে।

বল দখলে বেশ এগিয়ে থাকলেও ব্রাজিলের আক্রমণে ছিল না খুব একটা ধার। প্রথমার্ধে ৬৬ শতাংশ সময় বল দখলে রাখা ব্রাজিলের চার শটের একটিও ছিল না লক্ষ্যে। ভেনেজুয়েলার সমান শটের তিনটি ছিল লক্ষ্যে।

৫৭তম মিনিটে রাফিনিয়ার ফ্রি কিকে চমৎকার হেডে বল জালে পাঠান চিয়াগো সিলভা। তবে চেলসির এই ডিফেন্ডারই অফসাইডে থাকায় মেলেনি গোল। ৭১তম মিনিটে সমতা আনেন মার্কিনিয়োস। রাফিনিয়ার কর্নারে সবার উপর লাফিয়ে জোরালো হেড করেন তিনি। কাছেই ছিলেন গোলরক্ষক, কিন্তু বলের জালে যাওয়া ঠেকাতে পারেননি তিনি। লক্ষ্যে এটাই ছিল ব্রাজিলের প্রথম শট। ৮৫তম মিনিটে সফল স্পট কিকে ব্রাজিলকে এগিয়ে নেন বারবোসা। তাকেই অস্কার গনসালেস ফাউল করায় পেনাল্টি পেয়েছিল সফরকারীরা। ছয় মিনিট যোগ করা সময়ের পঞ্চম মিনিটে ব্রাজিলের হয়ে তৃতীয় গোলটি করেন এন্থনি।

৯ ম্যাচে টানা ৯ জয়ে ২৭ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও সুসংহত করেছে ব্রাজিল। সবার আগে কাতার বিশ্বকাপ নিশ্চিত করার আরও কাছে পৌঁছে গেছে তিতের দল। ১০ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে সবার নিচে ভেনেজুয়েলা।

শেয়ার করুন!