‘দেশটাকে কারাগারে পরিণত করেছে আওয়ামী লীগ’



ফাইল ছবি।
ঢাকা/

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মানুষের ভোটের অধিকার ধূলিসাৎ এবং গণতান্ত্রিক অধিকার ধ্বংস করার মাধ্যমে দেশটাকে কারাগারে পরিণত করেছে আওয়ামী লীগ। তিনি বলেন, আওয়ামী লীগ দেশ পরিচালনায় সব ক্ষেত্রে ব্যর্থতার পরিচয় দিয়েছে।

রোববার (১০ অক্টোবর) বিএনপির সহ-দপ্তর সম্পাদক বেলাল আহমেদ স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

ফখরুল জানান, দেশ পরিচালনায় সব ক্ষেত্রে ব্যর্থ হয়ে আওয়ামী লীগ সরকার ফ্যাসিবাদী আচরণের আশ্রয় নিয়ে দেশকে ভয়াবহ নৈরাজ্যের মধ্যে নিপতিত করেছে।

বিএনপিসহ বিরোধী দলগুলোর নেতাকর্মীদের বিরামহীনভাবে গ্রেফতার করা হচ্ছে উল্লেখ করে ফখরুল জানান, নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও কাল্পনিক কাহিনি দিয়ে মামলা করে তাদের কারান্তরীণ করা হচ্ছে। ডিজিটাল নিরাপত্তা আইনে ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় ফেনী জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক গাজী হাবিবুল্লাহ মানিক ও জেলা ছাত্রদলের সভাপতি সালাহ উদ্দিন মামুনের জামিন নামঞ্জুর ও কারাগারে পাঠানো বর্তমান জনবিচ্ছিন্ন সরকারের সংঘটিত অপকর্মগুলোরই ধারাবাহিকতা।

তিনি বলেন, বর্তমান সরকারের সব অপকর্ম ও দুঃশাসন রুখে দিতে জনগণ এখন আরও বেশি ঐক্যবদ্ধ। বিএনপি মহাসচিব অবিলম্বে গাজী হাবিবুল্লাহ মানিক ও সালাহ উদ্দিন মামুনের বিরুদ্ধে দায়ের করা রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা প্রত্যাহার ও তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

শেয়ার করুন!