দ্বিতীয় ধাপ ইউপি নির্বাচন: সিলেটের ১৫ ইউনিয়নে আ’লীগের প্রার্থী চূড়ান্ত



প্রতীকী ছবি।
স্টাফ রির্পোটার/

আগামী ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওইদিন সিলেটের তিন উপজেলার ১৫টি ইউনিয়নে হবে ভোটগ্রহণ।

ওই নির্বাচনের জন্য চেয়ারম্যান পদে নিজেদের প্রার্থী চুড়ান্ত করেছে আওয়ামী লীগ। রোববার সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন খান ১৫ ইউনিয়নে দলীয় প্রার্থী চুড়ান্ত করার তথ্য জানিয়েছেন।

তিনি জানান, রোববার রাতে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করা হয়।

মনোনয়ন বোর্ডের সিদ্ধান্ত অনুসারে সিলেট সদর উপজেলার জালালাবাদ ইউপিতে ওবায়দুল্লাহ ইসহাক, হাটখোলা ইউপিতে মো. মোশাইদ আলী, মোগলগাও ইউপিতে মো. হিরন মিয়া, কান্দিগাও ইউপিতে মো. নিজাম উদ্দিন পেয়েছেন আওয়ামী লীগের মনোনয়ন।

বালাগঞ্জ উপজেলার সদর ইউপিতে জুনেদ মিয়া, পুর্বপৈলনপুর ইউপিতে মো. শিহাব উদ্দিন, বোয়াজুগ ইউপিতে আনহার মিয়া, দেওয়ান বাজার ইউপিতে ছহুল আব্দুল মুমিন, পশ্চিম গৌরীপুর হাজি মো. আমিরুল ইসলাম মধু ও পূর্ব গোরীপুর ইউপিতে হিমাংশু রঞ্জন দাসকে দেয়া হয়েছে নৌকা প্রতীক।

এছাড়া, কোম্পানীগঞ্জ উপজেলায় ইসলাম পুর ইউপিতে মো মুল্লুক হোসেন, তেলীখাল ইউপিতে নুর মিয়া, ইছাকলস ইউপিতে এখলাছুর রহমান, উত্তর রনি খাই ইউপিতে মো. ফয়জুর রহমান ও দক্ষিণ রনিখাই ইউপিতে মো. ইকবাল হোসেন ইমাদকে দলীয় প্রার্থী হিসেবে চূড়ান্ত করা হয়েছে।

গত ২৯ সেপ্টেম্বর সিলেটসহ সারাদেশে ৮৪৮টি ইউনিয়ন পরিষদে ভোটের তফশিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

ঘোষিত তফসিল অনুযায়ী, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ১৭ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ২০ অক্টোবর, মনোনয়ন বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল ২১ থেকে ২৩ অক্টোবর, আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ২৬ অক্টোবর, প্রতীক বরাদ্দ ২৭ অক্টোবর এবং ভোটগ্রহণ ১১ নভেম্বর।

শেয়ার করুন!