শরিফ-আইরিনকে ফেরাতে ইন্টারপোলের সাহায্য নেবে সিআইডি



ঢাকা/

সামাজিক যোগাযোগ প্ল্যাটফর্ম রিং আইডির মালিক কানাডা প্রবাসী শরিফ ইসলাম ও আইরিন ইসলামকে দেশে ফিরিয়ে আনতে ইন্টারপোলের সহযোগিতা নেবে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

সোমবার সিআইডির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপমহাপরিদর্শক কামরুল আহসান এমনটাই জানালেন। সাইবার ইনভেস্টিগেশন অ্যান্ড অপারেশন বিভাগের এই কর্মকর্তা জানান, সিআইডির অনুরোধে বাংলাদেশ ব্যাংক রিং আইডির প্রায় ২শ’কোটি টাকা জব্দ করেছে। তবে প্রতিষ্ঠানটির হাতিয়ে নেওয়া টাকার পরিমাণ আরও বেশি। কিন্তু সেই অর্থ কোথায় জমা আছে তা অজানা।

রিং আইডির প্রতারণা সম্পর্কে সিআইডি’র কর্মকর্তারা জানান, রিং আইডি কয়েক ধাপে জালিয়াতি করছিল। রিং আইডি বিদেশি বিভিন্ন প্রতিষ্ঠানের বিজ্ঞাপন প্রচার করত। ওই বিজ্ঞাপন দেখলে গ্রাহকরা টাকা পাবেন লোভ দেখানো হয়েছিল। প্রথম দিকে টাকা দিলেও পরে আর গ্রাহকেরা টাকা পাননি।

এদিকে গতকাল রোববার রাজধানীর কামরাঙ্গীরচরের বড়গ্রাম এলাকা থেকে রিং আইডির অন্যতম একজন এজেন্টকে গ্রেপ্তার করে সিআইডি। গ্রেপ্তারকৃতের নাম মো. রেদোয়ান রহমান।

উল্লেখ্য, ২০১৬ সালে বিটিআরসির অভিযোগে সিআইডি রিং আইডির মালিক শরিফ ও আইরিনকে গ্রেপ্তার করেছিল। কিন্তু মাস খানিক পরই তারা কারাগার থেকে বেরিয়ে আসেন।

শেয়ার করুন!