ওসাকার বহুতল ভবনে আগুন, অন্তত ২৭ জনের মৃত্যু



প্রবাস ডেস্ক/

শুক্রবার ওসাকা শহরের একটি শপিং এবং বিনোদন এলাকার একটি আটতলা বিল্ডিংয়ের চতুর্থ অথবা পঞ্চম তলায় এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে

জাপানের ওসাকার একটি বহুতল ভবনে আগুন লেগে অন্ততপক্ষে ২৭ জনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে। দমকল বিভাগের কর্মীরা এই খবর জানিয়েছেন।

ওসাকার দমকল বিভাগের কর্মকর্তা আকিরা কিশিমোতো বলেছেন, শহরের ব্যস্ত বাণিজ্যিক এলাকায় একটি বাড়ির চারতলায় আগুন লাগে। এই বাণিজ্যিক এলাকাটি কিতাশিনছি ট্রেন স্টেশনের কাছে। খবর ডয়েচে ভেলের।

আকিরা বলেছেন, আগুন লাগার ফলেমোট ২৮ জন অসুস্থ হয়ে পড়েন। তার মধ্যে ২৭ জনের অবস্থা দেখে মনে হচ্ছিল তাদের হার্ট অ্যাটাক হয়েছে। ২৩ জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

এই বাড়িতে বিভিন্ন ধরনের ব্যবসায়িক সংস্থার অফিস আছে। সেখানে মনোচিকিৎসকের ক্লিনিক আছে। চারতলায় বিউটি পার্লার ও পোশাকের দোকান আছে। তাছাড়া ইংরাজি শেখার প্রতিষ্ঠানও আছে।

স্থানীয় সময় সকাল দশটা নাগাদ আগুন লাগে। আধঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। স্থানীয় মিডিয়ার ভিডিও ফুটেজে দেখা যাচ্ছে, দমকলের প্রচুর ইঞ্জিন আগুন নেভানোর কাজ করছে। চারতলার জানলা থেকে দেখা যাচ্ছে, ভিতরটা আগুনে পুড়ে কালো হয়ে গেছে।

কেন আগুন লেগেছিল, তা জানা যায়নি। পুলিশ তদন্ত করছে।

শেয়ার করুন!