এমসি কলেজে ‘জব ফেয়ার’ অনুষ্ঠিত



স্টাফ রির্পোটার, সিলেট/

৬ ও ৯ জানুয়ারী সিলেট মুরারী চাঁদ কলেজে চাকরি প্রত্যাশীদের জন্য জার্নিমেকার জবসের উদ্যোগে এমসি কলেজ জব ফেয়ার অনুষ্ঠিত হয়েছে।

৬ জানুয়ারি সকাল সাড়ে ১০টায় এমসি কলেজের কলা ভবনের ১০১ নং কক্ষে এমসি কলেজের অধ্যক্ষ মো. সালেহ আহমদ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

ওইদিন বেলা ১১ টা থেকে একটি ক্যারিয়ার বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। এই কর্মশালায় প্রার্থীদের সফট স্কিলস ডেভলাপমেন্ট সম্পর্কিত তথ্য ও সহযোগীতা প্রদান করা হয়।

এছাড়াও গত ২ জানুয়ারী থেকে ৭ জানুয়ারী পর্যন্ত ছিলো কলেজ প্রাঙ্গন থেকে বিভিন্ন চাকরিতে আবেদনের সুযোগ। বিশটিরও বেশি প্রতিষ্ঠানে ২০০টিরও বেশি শূন্য পদের বিপরীতে আবেদনপত্র গ্রহণ করা হয়।

গত ৯ জানুয়ারী জমা পড়া সকল আবেদনপত্র যাচাই করে এমসি কলেজ প্রাঙ্গনে প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হয়। এই সাক্ষাতকার গ্রহণকালে নিয়োগ প্রদানকারী সকল প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন। সাক্ষাতকার পরবর্তী সময়ে আনুমানিক একশো প্রার্থীকে শূন্য থাকা পদসমূহে নিয়োগ দানের জন্যে বিবেচনায় রাখা হয়েছে বলে চাকরীদাতাদের পক্ষ থেকে জানানো হয়।

৯ জানুয়ারী এমসি কলেজের কলা ভবনে এক সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে জব ফেয়ারটির সমাপ্তি ঘোষণা করেন প্রফেসর মো. সালেহ আহমদ,অধ্যক্ষ, মুরারিচাঁদ কলেজ, সিলেট। এসময় বিভিন্ন নিয়োগদাতা প্রতিষ্টান,জার্নিমেকারজবস এবং সংশ্লিষ্ট সকল শিক্ষক,কর্মচারীদের সফলভাবে অনুষ্টান সম্পন্ন করার জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। এ ছাড়াও তিনি চাকরীপ্রার্থীদের জন্য বর্তমান সময়ে চাকরীর বাজারে নিজেকে প্রস্তুত করতে বিভিন্ন দিক নির্দেশনা প্রদান করেন।

জব ফেয়ার এর মতো সুন্দর উদ্যোগ সফলভাবে সম্পন্ন করার সুযোগ দেওয়ার জন্যে এমসি কলেজ কর্তৃপক্ষকে জার্নিমেকার জবস কর্তৃপক্ষ ধন্যবাদ জ্ঞাপন করেছেন। এরকম উদ্যোগ যুব সমাজের ভবিষ্যত গড়ার পথ অনেক সহজ করবে বলেও তারা আশাবাদ ব্যক্ত করেন। প্রেস-বিজ্ঞপ্তি

শেয়ার করুন!