সিলেটে পিতলের মূর্তিকে হুবুহু স্বর্ণের মূর্তি বানিয়ে বিক্রি: আটক ১



ফাইল ছবি।
নিজস্ব প্রতিবেদক/

সিলেটে পিতলের মূর্তিকে নকল হুবুহু স্বর্ণের মূর্তি বানিয়ে বিক্রির অবিযোগে এক ব্যক্তিকে আটক করেছে গোয়েন্দা পুলিশ ডিবি। সোমবার দুপুরে নগরীর পাঠানটুলা এলাকার একটি বাসা থেকে তাকে আটক করা হয়।

আটককৃত ব্যক্তি হলেন, সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার চকতিলক সাহারপাড়া গ্রামের মো. ইদ্রিস মিয়া (৩৮)।

জানা গেছে, গত অক্টোবর মাসে নগরীর পাঠানটুলা এলাকার রুবিনা বেগমের কাছে বিশেষ ভাবে কাজ করা পিতলের এই মূর্তিটি স্বর্ণের বলে চড়া দামে বিক্রি করে দেন ইদ্রিস মিয়া। একপর্যায় রুবিনা বেগম বিষয়টি বুঝতে পেরে কৌশলে প্রতারক ইদ্রিস মিয়াকে নগরীর পাঠানটুলা এলাকার একটি বাসায় ডেকে নেন। পরে তিনি বিষয়টি পুলিশকে জানালে গোয়েন্দা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌছে প্রতারক ইদ্রিস মিয়াকে আটক করে। আজ মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। এ ঘটনায় রুবিনা বেগম নিজে বাদি হয়ে একটি মামলা দায়ের করেছেন।

এ ব্যাপারে সিলেট সদর এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্যাহ তাহের বলেন, ইদ্রিস আলী স্বর্ণ প্রতারক চক্রের একজন সক্রিয় সদস্য। চক্রটি বিভিন্ন কৌশলে প্রতারণার মাধ্যমে সিলেটে সহজ-সরল মানুষের সঙ্গে প্রতারণা করে আসছিল। গতকাল গোয়েন্দা পুলিশ খবর পেয়ে তাকে আটক করে। এসময় তিনি বলেন, আদালতের মাধ্যমে তাকে রিমান্ডে নেওয়ার আবেদন করবে পুলিশ। তার সঙ্গে আর কে বা কারা জড়িত রয়েছে জিজ্ঞাসাবাদ করে সেটি জানার চেষ্টা করা হবে।

শেয়ার করুন!