সাংবাদিককে গালি দিয়ে বিপাকে বাইডেন



ফাইল ছবি।
আন্তর্জাতিক ডেস্ক/

যুক্তরাষ্ট্রের মুদ্রাস্ফীতি নিয়ে প্রশ্ন করায় দেশটির সংবাদমাধ্যম ফক্স নিউজের এক সাংবাদিকের সঙ্গে তুমুল বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে পড়েন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি এক পর্যায়ে ওই সাংবাদিককে ‘স্টুপিড’ বলাসহ অকথ্য ভাষায় গালি দেন। স্থানীয় সময় গত সোমবার হোয়াইট হাউসে এমন দৃশ্যের অবতারণা হয়। খবর এএফপির।

যুক্তরাষ্ট্রে সম্প্রতি মুদ্রাস্ফীতির হার ৭ শতাংশে পৌঁছেছে। উচ্চ মুদ্রাস্ফীতি নিয়ে উদ্বেগের মধ্যে চলতি মাসে হোয়াইট হাউসের পক্ষ থেকে জানানো হয়, এ সমস্যা সাময়িক। তবে ডেমোক্র্যাটদের কারও কারও আশঙ্কা, এ মুদ্রাস্ফীতির কারণে দলের ওপর দীর্ঘ মেয়াদে রাজনৈতিক প্রভাব পড়বে।

কীভাবে মুদ্রাস্ফীতির হার কমানো যায়, তা নিয়ে আলোচনা করতে সোমবার হোয়াইট হাউসের ইস্ট রুম কম্পিটিশন কাউন্সিলের বৈঠক হয়। এতে অংশ নেন জো বাইডেন। বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন তিনি।

এ সময় বাইডেনকে মুদ্রাস্ফীতি নিয়ে প্রশ্ন করেন পিটার ডুসি। তিনি বলেন, ‘মধ্যবর্তী নির্বাচনকে সামনে রেখে আপনি কি মুদ্রাস্ফীতিকে রাজনৈতিক দায়বদ্ধতা বলে মনে করেন?’ জবাবে বাইডেন নিচের দিকে তাকিয়ে ব্যঙ্গ করে বলেন, ‘অধিক মুদ্রাস্ফীতি এ তো মহাসম্পদ।’ তারপর তিনি হঠাৎই মাথা ঘুরিয়ে ওই সাংবাদিককে মা-বাবা তুলে অকথ্য ভাষায় গালি দেন। সে সময় ক্যামেরায় এ দৃশ্য ধারণ হয়ে যায়। এমনকি চালু ছিল সামনে থাকা মাইকও।

শেয়ার করুন!