ডিজিটাল নিরাপত্তা আইন নিয়ে সম্পাদক পরিষদের আলোচনা শনিবার



সিএনবাংলাদেশ অনলাইন/

বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে সম্পাদক পরিষদের উদ্যোগে আলোচনা সভার আয়োজন করা হয়েছে।

সাংবাদিকতার স্বাধীন ও নিরাপদ পরিবেশ নিশ্চিত করার ক্ষেত্রে প্রতিবন্ধকতা নিয়ে শনিবার রাজধানীর সিরডাপ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হবে।

ডিজিটাল নজরদারি ও হামলা-মামলার মুখে বিশ্বজুড়ে সাংবাদিকতা যে হুমকি মোকাবিলা করছে সে বিষয়টিকে প্রাধান্য দিয়ে এ বছর দিবসটির প্রতিপাদ্য ‘ডিজিটাল নজরদারিতে সাংবাদিকতা’ নির্ধারণ করা হয়েছে।

সম্পাদক পরিষদের সভাপতি ও ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের সভাপতিত্বে এতে আলোচক হিসেবে থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, নোয়াব সভাপতি এ. কে. আজাদ, সম্পাদক পরিষদের সহসভাপতি ও নিউ এজ সম্পাদক নূরুল কবীর, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, সংগঠনের কোষাধ্যক্ষ ও মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজুরুল আহসান বুলবুল, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, বিএফইউজে সভাপতি ওমর ফারুক, বিএফইউজে অপরাংশের সভাপতি এম আব্দুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের একাংশের সভাপতি কাদের গণি চৌধুরী, আরেকাংশের সভাপতি সোহেল হায়দার চৌধুরী এবং ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু।

শেয়ার করুন!