সিলেট শিল্পকলায় ভর্তি আবেদন শেষ ৯ জানুয়ারি



স্টাফ রির্পোটার :

শিল্প-সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গঠনের লক্ষ্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের অধীন জেলা শিল্পকলা একাডেমি সিলেটে প্রতি বছরের ন্যায় ২০২০ শিক্ষাবর্ষে শিশু বিভাগের আওতাধীন সংগীত, নৃত্য ও চারুকলা এবং সাধারণ বিভাগের আওতাধীন সংগীত, নৃত্য, চারুকলা, আবৃত্তি, নাটক ও তবলা বিষয়ে ভর্তির ফরম বিতরণ চলছে।

শিশু বিভাগের ক্ষেত্রে ৬ থেকে ১১ এবং সাধারণ বিভাগের ক্ষেত্রে ১২ থেকে ৩৫ বছর বয়সের আগ্রহী প্রার্থীরা আগামী ৯ জানুয়ারি বিকাল ৫টা পর্যন্ত নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমি অফিস থেকে ভর্তির আবেদন ফরম সংগ্রহ সাপেক্ষে পূরণকৃত ফরম জমা দিতে পারবেন।

আবেদন ফরমের সঙ্গে ১ কপি রঙিন পাসপোর্ট ও ২ কপি স্ট্যাম্প সাইজের সত্যায়িত ছবি এবং জাতীয় পরিচয় পত্র কিংবা জন্মনিবন্ধন সনদের সত্যায়িত ফটোকপি জমাদানের মাধ্যমে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।

সিলেট জেলা শিল্পকলা থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১২ জানুয়ারি সকাল ৯ টা ৩০ মিনিটে সংগীত শিশু বিভাগ এবং বিকাল ৩ টায় নৃত্য শিশু বিভাগ ও বিকাল ৪ টায় নৃত্য সাধারণ বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও ১৩ জানুয়ারি সকাল ৯ টা ৩০ মিনিটে চারুকলা শিশু ও বিকাল সাড়ে ৩ টায় তবলা সাধারণ; ১৪ জানুয়ারি সকাল সকাল সড়ে নয়টায় সংগীত সাধারণ বিভাগ; বিকাল ৩টায় আবৃত্তি; ৪টায় নাটক এবং ১৫ জানুয়ারি সকাল ৯ টা ৩০ মিনিটে চারুকলা বিভাগের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

প্রেরিত এ বিজ্ঞপ্তিতে আগ্রহী প্রার্থীদের নির্ধারিত সময়ের মধ্যে আবেদনের আহ্বান জানিয়েছেন জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্ত।

শেয়ার করুন!