বড় লিডের পথে ওয়েস্ট ইন্ডিজ



ক্রীড়া ডেস্ক/

অ্যান্টিগা টেস্টের প্রথম ইনিংসে টাইগারদের ১০৩ রানে গুঁড়িয়ে দিয়ে বড় লিডের পথে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল।

শুক্রবার দ্বিতীয় দিনের লাঞ্চের আগে উইন্ডিজের সংগ্রহ ৩ উইকেটে ১৫৯ রান। ইতোমধ্যে স্বাগতিকদের লিড ৫৬ রান। ৭৫ ও ৯ রানে অপরাজিত আছেন ওপেনার ক্রেগ ব্রাথওয়েট ও জার্মেইন ব্লাকউড।

বৃহস্পতিবার অ্যান্টিগার ভিভ রিচার্ডস স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে আগে ব্যাটিং পাঠিয়ে ধসিয়ে দেয় উইন্ডিজ।
কেমার রোচ, জেডেন সিলস, আলজারি জোসেপ ও কাইল মায়ার্সদের গতির মুখে পড়ে ৪৫ রানেই সাজঘরে ফেরেন বাংলাদেশ দলের প্রথম সারির ৬ ব্যাটসম্যান।

সময়ের ব্যবধানে একের পর এক সাজঘরে ফেরেন ওপেনার মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক সৌরভ, তামিম ইকবাল, লিটন কুমার দাস ও নুরুল হাসান সোহানরা।

ব্যাটিং বিপর্যয়ের দিনে ইনিংসের শুরুতে একটু প্রতিরোধ গড়ার চেষ্টা করেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। দেশসেরা এই ওপেনার ৬৮ মিনিট উইকেটে থেকে ৪৩ বল মোকাবেলা করে ২৯ রান করেন।

ইনিংসের শেষ দিকে দলকে গর্ত থেকে টেনে তোলার চেষ্টা করেন অধিনায়ক সাকিব আল হাসান। কিন্তু তাকে যোগ্য সঙ্গ দিতে পারেননি নুরুল হাসান সোহান, মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানরা।

৩২.২ ওভারে দলীয় ১০৩ রানে আউট হন সাকিব। তার আগে ৮৮ মিনিট উইকেটে থেকে ৬৭ বল খেলে দলীয় সর্বোচ্চ ৫১ রান করেন। নবম ব্যাটসম্যান হিসেবে সাকিব আউট হওয়ার মাত্র তিন বল ব্যবধানে ফেরেন খালেদ আহমেদ। তার বিদায়ে ৩২.৫ ওভারে ১০৩ রানে অলআউট হয় বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে জেডেন সিলস ও আলজারি জোসেপ ৩টি করে উইকেট নেন। দুটি করে উইকেট শিকার করেন কেমার রোচ ও কাইল মায়ার্স।

বাংলাদেশকে ১০৩ রানে গুঁড়িয়ে দিয়ে বৃস্পতিবার শেষ বিকেলে ২ উইকেট হারিয়ে ৯৫ রান করে প্রথম দিনের খেলা শেষ করে ক্যারিবীয়রা।

শুক্রবার দ্বিতীয় দিনের প্রথম সেশন তথা লাঞ্চের আগে এনকেরুমা বোর্নের উইকেট হারিয়ে ৬৪ রান করে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম দিনে ৪২ রান করা ক্যারিবীয় অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েট ৭৫ রানে অপরাজিত থেকে লাঞ্চে গেছেন। তার ব্যাটে ভর করেই বড় লিড নেওয়ার পথে উইন্ডিজ।

শেয়ার করুন!