Sex Cams

সরকারি জায়গা ও ফুটপাত দখলমুক্ত করতে গাইবান্ধায় অবৈধ স্থাপনা উচ্ছেদ



গাইবান্ধা প্রতিনিধি/

সরকারি জায়গা ও সড়কের পাশে থাকা ফুটপাত দখলমুক্ত রাখতে গাইবান্ধায় দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে জেলা প্রশাসন। এর আগে মাইকে সড়ক ও ফুটপাত দখলমুক্ত করার জন্য আহবান জানানো হয়। নিজ উদ্যোগে অবৈধ স্থাপনা উচ্ছেদ না হওয়ায় জেলা প্রশাসনের পক্ষে এ উচ্ছেদ অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসক মো: অলিউর রহমান এর নির্দেশে ও এনডিসি এস,এম ফয়েজ উদ্দিন নেতৃত্বে আজ সোমবার ২০ জুন সকাল ১১টা হতে দুপুর ২টা ৩০ মিনিট পর্যন্ত শহরের হকার্স মার্কেট সংলগ্ন ডাকবাংলা মোড় হতে পূর্বপাড়া ও পুরাতন বাজার রাস্তার দু ধারে এবং জনতা ব্যাংক পর্যন্ত ১৪০ টি, দুপুর ৩টা হতে পলাশবাড়ী উপজেলার ঠুটিয়াপাকুর হতে পলাশবাড়ী হাসপাতাল অবধি ৬০টি অবৈধ স্থাপনা সহ মোট দুই শতাধিক অবৈধ স্থাপনা বুলডোজার ও হ্যামার দিয়ে উচ্ছেদ করেছে জেলা প্রশাসন সহ সড়ক ও জনপথ বিভাগ। গাইবান্ধা শহর ও পলাশবাড়ীতে অবৈধ স্থাপনা উচ্ছেদকালে সড়ক ও ফুটপাত ঘেষে তোলা ফলের দোকান সহ বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান ও সরকারি জায়গা দখল করে বাড়ি করায় অবৈধ এসব স্থাপনা উচ্ছেদ হয়।

উচ্ছেদ অভিযানের এ সময় উপস্থিত ছিলেন- গাইবান্ধা সড়ক ও জনপথ অধিদপ্তর নির্বাহী প্রকৌশলী ফিরোজ আকতার, উপ-বিভাগীয় প্রকৌশলী আফজালুল হক, উপ-সহকারী প্রকৌশলী আহসান সানবীর, পুলিশের একটি টিম, ফায়ার সার্ভিস এর একটি টিম, পৌরসভার ষ্ট্যাফ ও স্থানীয় সাংবাদিকগণ।

গাইবান্ধা জেলা প্রশাসন কার্যালয়ের সহকারি কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্টেট এস,এম ফয়েজ উদ্দিন সাংবাদিকদের জানান-সড়ক ও জনপথ অধিদপ্তর ও পৌরসভার মধ্যে ফুটপাত ঘেষে যেসব অবৈধ স্থাপনা মূলক ব্যাবসা প্রতিষ্ঠান ছিল সেসব আমরা উচ্ছেদ করছি। সে সাথে ব্যাবসায়ীদের উদ্দেশ্যে তিনি বলেন, তারা যেন আর সরকারি জায়গা ও ফুটপাত দখল করে স্থাপনা গড়ে না তুলেন। পরবর্তীতে এ ধরনের কাজ পুনরায় করলে তাদের ব্যাবসা প্রতিষ্ঠান গুড়িয়ে দেয়া সহ আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন!