বন্যার্তদের দুঃখ দুর্দশা ভাগ করে নিতে সিলেট আসছেন প্রধানমন্ত্রী



ফাইল ছবি।
অরুন সরকার/

বন্যাকবলিত এলাকা পরিদর্শনে আজ মঙ্গলবার সকালে হেলিকপ্টারযোগে সিলেটে আসার কথা রয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এ তথ্য নিশ্চিত করেছেন, সিলেট বিভাগীয় কমিশনার ড. মো. মোশাররফ হোসেন।

জানা গেছে, মঙ্গলবার সকাল ৮টার দিকে ঢাকা থেকে সিলেটের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হেলিকপ্টারযোগে রওয়ানা দিবেন। যদিও প্রশাসনের আরেকটি সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে সিলেটে পৌছার আগে তিনি বন্যা পরিস্থিতি পর্যবেক্ষনের জন্য নেত্রকোণা পরিদর্শন করার কথা রয়েছে। পরে তিনি সিলেট এমএজি ওসমানী বিমানবন্দরে এসে অবতরণ করবেন। সেখান থেকে তিনি সিলেট সার্কিট হাউসে এসে আওয়ামী লীগ নেতা ও প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। এছাড়া বৈঠক শেষে দলীয় নেতাকর্মী ও প্রশাসন কর্মকর্তাদের সঙ্গে নিয়ে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করতে পারেন বলে সূত্র জানিয়েছে। তবে প্রশাসনের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর সিলেট সফরের কোন সময়সূচী পাওয়া যায়নি।

উল্লেখ্য যে, চলতি মাসের ১৪ জুন থেকে সিলেট-সুনামগঞ্জে দ্বিতীয় দফা ভয়াবহ বন্যার সৃষ্টি হয়। এতে লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েন। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে বানভাসিদের উদ্ধার তৎপড়তা ও ত্রাণ বিতরণে সার্বিক সহযোগীতায় এগিয়ে আসে বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমান বাহিনীসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকেরা। এই মানবিক বিপর্যয়ে সিলেটবাসীর দুঃখ দুর্দশা ভাগ করে নিতে অবশেষে তিনি নিজেই সিলেটে আসছেন।

শেয়ার করুন!