গাইবান্ধায় দুই সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা



ছাদেকুল ইসলাম রুবেল, গাইবান্ধা প্রতিনিধি/

গাইবান্ধায় মিথ্যা ও বিভ্রান্ত্রিকর তথ্য দিয়ে সংবাদ পরিবেশনের অভিযোগে দুই পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। দৈনিক মাধুকরের সম্পাদক কে এম রেজাউল হক ও দৈনিক জনসংকেত পত্রিকার সম্পাদক দীপক কুমার পালের বিরুদ্ধে এই মামলাটি করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে প্রেসক্লাব গাইবান্ধার সাধারণ সম্পাদক সাংবাদিক জাভেদ হোসেন এ মামলাটি করেন। পরে রংপুর সাইবার ট্রাইব্যুনাল আদালতের বিচারক ড.আব্দুল মজিদ মামলাটি আমলে নিয়ে গাইবান্ধা সদর থানাকে তদন্তের নির্দেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে বাদীর আইনজীবী সোলায়মান আহমেদ সিদ্দিকী বাবু বলেন, আদালত মামলাটি গ্রহণ করে গাইবান্ধা সদর থানাকে তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছেন।

আদালতে করা মামলার আবেদনে উল্লেখ করা হয়েছে, প্রেসক্লাব গাইবান্ধার সাধারণ সম্পাদক সাংবাদিক জাভেদ হোসেন ও সিনিয়র সহসভাপতি সাংবাদিক রবিন সেন এর নামে ২৪ মে দৈনিক মাধুকর ও দৈনিক জনসংকেত পত্রিকায় জনৈক ব্যক্তিকে হুমকি দিয়েছি বলে যে নিউজ প্রকাশ করা হয়েছে তাতে প্রেসক্লাব গাইবান্ধার সাধারণ সম্পাদক ও সিনিয়র সহসভাপতির মানহানি হয়েছে এবং তার সুনাম ক্ষুণ্ন হয়েছে। জাভেদ হোসেন একজন গণমাধ্যমকর্মী। এ ধরনের মিথ্যা ও ভিত্তিহীন নিউজ প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রকাশ করে গুরুতর অপরাধ করেছেন এবং অপূরণীয় ক্ষতি হয়েছে মর্মে মামলার আবেদনে উল্লেখ করা হয়।

শেয়ার করুন!