কারাগারে বসেই এসএসসি পরীক্ষা দিচ্ছে শিক্ষার্থী!



শ্রীমঙ্গল/মৌলভীবাজার/প্রতিনিধি/

মৌলভীবাজারে জেলে বসেই এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করলো শ্রীমঙ্গলের একজন শিক্ষার্থী। নারী ও শিশু নির্যাতন মামলায় আটক করা হয় ওই শিক্ষার্থী মো. হেলাল মিয়াকে।

উল্লেখ্য, সিলেট শিক্ষা বোর্ডের অধীনে মৌলভীবাজার জেলার ৪১টি কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন সাত উপজেলার শিক্ষার্থীরা। চলতি বছর এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছে মোট ৩০ হাজার পাঁচ জন শিক্ষার্থী।

মৌলভীবাজার জেলা পুলিশ ও শ্রীমঙ্গল মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সূত্রে জানা যায়, নারী ও শিশু নির্যাতন মামলায় গত বুধবার আটক হয় শিক্ষার্থী মো. হেলাল মিয়া। পরে রাতেই পুলিশ সুপার আব্দুল কুদ্দুছ জেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে জানতে পারেন মামলার একজন আসামি এসএসসি পরীক্ষার্থী।

সে আশিদ্রোণ ইউনিয়নের পারের টং গ্রামের বাসিন্দা নসু মিয়ার পুত্র ও আছিদ উল্লা উচ্চ বিদ্যালয়ের মানবিক বিভাগের শিক্ষার্থী। তার পরীক্ষা কেন্দ্র ছিল শ্রীমঙ্গল ভিক্টোরিয়া উচ্চ বিদ্যালয়।

মৌলভীবাজার জেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ফজলুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, জেলে আটক মো. হেলাল মিয়া এসএসসি পরীক্ষার্থী হওয়ায় কন্ট্রোলার থেকে অনুমতি আসার পর জেলা প্রশাসন থেকে তার পরীক্ষার ব্যবস্থা করা হয়। তাকে মৌলভীবাজার উচ্চ বিদ্যালয় কেন্দ্রের আওতায় প্রশ্নপত্র সরবরাহ করে জেলে থেকেই পরীক্ষার সুযোগ করে দেয়া হয়। তবে এ নিয়ে জনমনে ক্ষোভের সঞ্চার সৃষ্টি হয়েছে। তাদের মতে ওই শিক্ষার্থীর পড়াশুনায় চরম ব্যাঘাত ঘটতে পারে। তার আগাম ভবিষ্যত অন্ধকারে নিমজ্জিত হতে পারে।

শেয়ার করুন!