ডেঙ্গু আক্রান্ত হয়ে চট্টগ্রামে ৩ জনের মৃত্যু



প্রতীকী ছবি।
চট্টগ্রাম প্রতিনিধি/

ডেঙ্গু আক্রান্ত হয়ে চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় তিনজন মারা গেছেন। এর মধ্যে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে দুজনের মৃত্যু হয়েছে। অন্যজন মারা যান এভারকেয়ার হাসপাতালে। গতকাল বুধবার চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়।

চমেক হাসপাতালে মারা যাওয়া রোগীরা হলেন শিউলি রানী (৪০) ও খুরশিদা বেগম (৭০)। এভারকেয়ারে মারা যাওয়া রোগীর নাম দিল আরা বেগম (৫০)। সিভিল সার্জন মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী আজ বৃহস্পতিবার তিনজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, তিনজনই গতকাল বিভিন্ন সময়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ডেঙ্গুতে মৃত্যুর ঘটনা চলতি বছর এই প্রথম।

শিউলি ও খুরশিদা নগরের পাহাড়তলী এলাকা থেকে কয়েক দিন আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হন। দিল আরা বেগম মোগলটুলি এলাকার বাসিন্দা।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের উপপরিচালক অং সুই প্রূ মারমা বলেন, এখনো ২৩ ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। চলতি বছর এ হাসপাতালে ২০০ ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছেন।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১২ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে চলতি বছর ৪০৩ রোগী পাওয়া গেছে। এ বছর তিনজন মারা যান।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় (গত মঙ্গলবার সকাল ৮টা থেকে গতকাল সকাল ৮টা পর্যন্ত) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৪৩১ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকা মহানগরের ৩২৮ ও ঢাকার বাইরের ১০৩ জন। বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি আছেন ১ হাজার ৫৫৭ ডেঙ্গু রোগী।

শেয়ার করুন!