যুক্তরাষ্ট্রে নারীকে ধর্ষণের অভিযোগে আ.লীগ নেতা গ্রেপ্তার



প্রতীকী ছবি।
প্রবাস ডেস্ক/

মার্কিন কৃষ্ণাঙ্গ নারীকে ধর্ষণের অভিযোগে যুক্তরাষ্ট্রের বোস্টনের এক আওয়ামী লীগ নেতা গ্রেপ্তার হয়েছেন। তাকে জেল হাজতে পাঠিয়েছে আদালত।

তাঁর নাম আসিফ আহমেদ চৌধুরী ওরফে আসিফ বাবু (৬২)। তিনি নিউ ইংল্যান্ড (বোস্টন) আওয়ামী লীগের (ইউসুফ-ইকবাল) সহসভাপতি। বোস্টন সংলগ্ন মেডফোর্ডের এই বাসিন্দা বোস্টনভিত্তিক বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব নিউ ইংল্যান্ডের (বেইন) সাবেক সভাপতি। তাঁর দেশের বাড়ি চট্টগ্রাম জেলার পাহাড়তলীর থানার কাটতলী গ্রামে।

তাঁর বিরুদ্ধে ধর্ষণ ছাড়াও শ্বাসরোধে হত্যাচেষ্টার অভিযোগ উঠেছে। গত ১৪ অক্টোবর ম্যাসাচুসেটস অঙ্গরাজ্যের সালেম সিটির সুপিরিয়র কোর্টের বিচারক টমাস ড্রেচসলার তাঁর জামিন প্রত্যাহার করেন। সপ্তাহব্যাপী বিচারিককার্য শেষে তাকে কারা হেফাজতে রাখার আদেশ দেন। আগামী ৮ নভেম্বর আসিফ বাবুকে দোষী সাব্যস্ত করে চূড়ান্ত দণ্ডাদেশে প্রদান করা হবে বলে আদালত সূত্রে জানা গেছে।

জানা গেছে, আসিফ বাবুকে সালেম সিটির এক কৃষ্ণাঙ্গ নারীর ওপর অশ্লীল আক্রমণের জন্য দোষী সাব্যস্ত করা হয়েছে। তিনি দুই বছর আগে রুম ভাড়ার জন্য ওই নারীর সঙ্গে যোগাযোগ করেছিলেন।

ওই নারী বিচারকদের জানান, ফেসবুক মার্কেটপ্লেসে বাসা ভাড়ার বিজ্ঞাপন দেন আসিফ বাবু। রুমটি নেওয়ার পরিকল্পনা করেন ওই নারী। ২০২০ সালের ১৭ সেপ্টেম্বর আসিফ বাবু ভাড়ার চুক্তি সইয়ের বৈঠকের সময় ওই নারীর ওপর অশ্লীল আক্রমণ করেন।

নারীর ৯ বছর বয়সী মেয়ে বিচারকদের জানান, ‘অনেক বিশৃঙ্খলার’ শব্দে জেগে উঠে তিনি শোবার ঘরে উঁকি দিয়ে দেখতে পান আসিফ বাবু তার মায়ের উপরে দাঁড়িয়ে আছেন। পরে মেয়েটি পুলিশের জরুরি নম্বর ৯১১-তে ফোন করেন।

সালেম পুলিশ অফিসার জোনাথন স্প্রিংগার ঘটনাস্থলে পৌঁছে আসিফ বাবুকে ওই নারীর সঙ্গে ঝগড়া করতে দেখেন বলে জানিয়েছেন। তিনি দুজনকে আলাদা করেন।

শেয়ার করুন!