বিএএসপি’র কমিটি পুর্নগঠন, জাহাঙ্গীর হোসেন মন্জু সভাপতি ও বজলুর রহমান খান মহাসচিব নির্বাচিত



নিজস্ব প্রতিবেদক/

বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদ (বিএএসপি)’র কমিটি পুনর্গঠন করা হয়েছে। শনিবার (১২ নভেম্বর) অনুষ্ঠিত সাধারণ সভায় এ কমিটি পুনর্গঠন করা হয়। সভায় সর্বসম্মতিক্রমে সংগঠনের মহাসচিব ও ঝালকাঠির দৈনিক শতকণ্ঠ’র সম্পাদক জাহাঙ্গীর হোসেন মন্জু’কে সভাপতি, যুগ্ম মহাসচিব ও মাদারিপুরের দৈনিক সুবর্ণগ্রাম’র প্রকাশক বজলুর রহমান খান’কে মহাসচিব নির্বাচিত করা হয়েছে।

৪১ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটির সহ-সভাপতি পদে পুনরায় নির্বাচিত হয়েছেন যথাক্রমে কুষ্টিয়ার দৈনিক বাংলাদেশ বার্তা’র সম্পাদক আব্দুর রশীদ চৌধূরী, টাঙ্গাইলের দৈনিক মজলুমের কণ্ঠ’র সম্পাদক জাফর আহম্মেদ, ভোলার দৈনিক আজকের ভোলা’র সম্পাদক অধ্যক্ষ শওকত হোসেন, যশোরের দৈনিক লোকসমাজ’র সম্পাদক অধ্যাপিকা নারগিস বেগম ও দিনাজপুরের দৈনিক উত্তরা’র সম্পাদক প্রফেসর মো. মহসিন। এছাড়া সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন কক্সবাজারের দৈনিক সৈকত’র সম্পাদক মো. মাহবুবুর রহমান ও রাজশাহীর দৈনিক সানসাইন’র সম্পাদক তসিকুল ইসলাম বকুল।

যুগ্ম মহাসচিব পদে পুনরায় নির্বাচিত হয়েছেন যথাক্রমে যশোরের দৈনিক গ্রামের কাগজ’র সম্পাদক মবিনুল ইসলাম, পটুয়াখালীর দৈনিক গণদাবী’র সম্পাদক মো. গোলাম কিবরিয়া, চট্টগ্রামের দৈনিক নয়াবাংলা’র সম্পাদক মো. জিয়াউদ্দিন এম এনায়েত উল্লাহ, বগুরার দৈনিক বগুরা’র সম্পাদক রেজাউল করিম বাদশা। এছাড়া এ পদে নির্বাচিত হয়েছেন গাজীপুরের দৈনিক গণমুখ’র সম্পাদক অধ্যাপক আমজাদ হোসেন, সিলেটের দৈনিক সিলেটের ডাক’র সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ ও গোপালগঞ্জের দৈনিক বর্তমান গোপালগঞ্জ’র সম্পাদক মোস্তফা জামান।

কোষাধ্যক্ষ পদে ফরিদপুরের দৈনিক ফরিদপুর’র সম্পাদক মো. সাঈদ আলী হোসেন (নান্নু) নির্বাচিত হয়েছেন।

রাজধানীর আর কে মিশন রোডস্থ দৈনিক সুবর্ণগ্রাম পত্রিকার ঢাকাস্থ কার্যালয়ে অনুষ্ঠিত সভায় সংগঠনের সহ-সভাপতি জনাব আব্দুর রশীদ চৌধূরী’র সভাপতিত্বে বক্তৃতা করেন দৈনিক শতকণ্ঠ সম্পাদক জাহাঙ্গীর হোসেন মন্জু, দৈনিক মজলুমের কণ্ঠ সম্পাদক জাফর আহম্মেদ, দৈনিক আজকের ভোলার সম্পাদক শওকত হোসেন, দৈনিক সুবর্ণগ্রাম সম্পাদক বজলুর রহমান খান, দৈনিক গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম, দৈনিক সৈকত সংবাদ সম্পাদক মাহবুবুর রহমান, দৈনিক সানসাইন সম্পাদক তসিকুল ইসলাম বকুল, দৈনিক গণদাবী’র সম্পাদক গোলাম কিবরিয়া, দৈনিক নয়াবাংলা’র সম্পাদক জিয়াউদ্দিন এম এনায়েত উল্লাহ, দৈনিক সৈকত সংবাদ সম্পাদক জহিরুল হাসান বাদশা, দৈনিক খিদমত সম্পাদক অধ্যাপক শরাফত আলী, দৈনিক নবচিত্র সম্পাদক মো. শহিদুল ইসলাম, দৈনিক পয়গাম সম্পাদক মো. এনামুল হক পাটোয়ারী, দৈনিক ফরিদপুর পত্রিকার সম্পাদক সাঈদ আলী হোসেন (নান্নু), দৈনিক হুংকার সম্পাদক আলহাজ্ব হাবিবুর রহমান, দৈনিক আজকের দেশবাসী’র সম্পাদক খান আহমেদ শুভ, দৈনিক সাগরকূল সম্পাদক মো. নেছার উদ্দিন, দৈনিক মানিকগঞ্জের কাগজ সম্পাদক শহিদুল ইসলাম প্রমুখ।

বক্তারা আঞ্চলিক/স্থানীয় সংবাদপত্রে বিভিন্ন দিবসের সরকারি ক্রোড়পত্রের ইনসারশন বৃদ্ধি করা, সরকারি সকল বিভাগের বিজ্ঞাপন প্রদান বাধ্যতামূলক করাসহ বিভিন্ন দাবি জানান। এছাড়া পত্রিকা প্রকাশে নিউজপ্রিন্ট কাগজ, কালীসহ প্রতিটি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধিতে উদ্বেগ প্রকাশ করা হয়। এ অবস্থায় ক্রোড়পত্রের বকেয়া বিল এবং বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানে বিজ্ঞাপনের বকেয়া বিল দ্রুত পরিশোধ করে সংবাদপত্রে বিদ্যমান অর্থনৈতিক সংকট দূর করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান বক্তারা।

সভা শেষে বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদ’র সভাপতি ও খুলনার দৈনিক অনির্বাণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক অধ্যক্ষ আলী আহ্মদ, সহ-সভাপতি ও নোয়াখালীর দৈনিক জাতীয় নিশান পত্রিকার সম্পাদক ও প্রকাশক কাজী রফিক উল্লাহ, সহ-সভাপতি ও রাজশাহীর দৈনিক উত্তর পথ পত্রিকার সম্পাদক ও প্রকাশক আবুল হোসেন মালেক, নির্বাহী সদস্য ও দিনাজপুরের দৈনিক তিস্তা পত্রিকার সম্পাদক ও প্রকাশক মিজানুর রহমান লুলু, হবিগঞ্জের দৈনিক প্রভাকর পত্রিকার সম্পাদক ও প্রকাশক নোমান চৌধূরী ও টাঙ্গাইলের দৈনিক লোককথা পত্রিকার সম্পাদক কামরুল হাসান, দৈনিক বাংলার দর্পণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক বেগম অধ্যাপিকা রেবেকা ইয়াসমিন এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে তাঁদের রুহের মাগফিরাত কামনা এবং শোক সন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করে দোয়া মোনাজাত করা হয়।

শেয়ার করুন!