মৌলভীবাজারে উদ্বোধন হল দুইদিন ব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা



মৌলভীবাজার প্রতিনিধি/

মৌলভীবাজারে শহীদ মিনার প্রাঙ্গণে উদ্বোধন করা হয়েছে দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা ২০২২।

গতকাল মঙ্গলবার সকাল ১১টায় প্রযুক্তিবান্ধব নানা উদ্ভাবনের মাধ্যমে নাগরিক জীবনকে আরও সহজ ও সমৃদ্ধ করে ২০৪১ সালের মধ্যে একটি টেকসই ও জ্ঞানভিত্তিক স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে নানাবিধ উদ্যোগের অংশ হিসেবে ১-২০ নভেম্বর, ২০২২ দেশব্যাপী সকল উপজেলায় ও জেলায় ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ এর অংশ হিসেবে মৌলভীবাজার জেলায় ১৫-১৬ নভেম্বর দুই দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন করেন মৌলভীবাজার-৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ।

ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন এর আগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্টিত হয়।

মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে আলোচনা ও মেলা উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য নেছার আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য সৈয়দ জোহরা আলাউদ্দিন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া, পৌর মেয়র ফজলুর রহমান।
এছাড়াও জেলা প্রশাসন, জেলা পুলিশ ও বিভিন্ন স্থরের মানুষ উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মীর নাহিদ আহসান জানান, মেলা প্রাঙ্গণে ৪টি প্যাভিলিয়নে অবস্থিত বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের ৬৮টি স্টল হতে সরাসরি জনসাধারণের জন্য বিভিন্ন ধরনের ডিজিটাল সেবা প্রদানের ব্যবস্থা রাখা হয়েছে। মন্ত্রিপরিষদ বিভাগের তত্ত্বাবধানে এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায় জেলা প্রশাসন মৌলভীবাজার এর আয়োজনে এ মেলা অনুষ্ঠিত হচ্ছে।

শেয়ার করুন!