গণতন্ত্র ফেরাতে এই সিলেট থেকেই যুদ্ধ শুরু: মির্জা ফখরুল



সিলেট প্রতিনিধি/

গণতন্ত্র ফেরাতে আজ এই সিলেট থেকেই যুদ্ধ শুরু। আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে এই যুদ্ধ শুরু হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এই সিলেট থেকেই মহান স্বাধীনতা যুদ্ধ শুরু হয়েছিল। সেখান থেকে স্বাধীন বাংলাদেশ সৃষ্টি হয়েছে। আজকে স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারের বিরুদ্ধে এবং গণতন্ত্র ফেরাতে এই সিলেট থেকেই আবার যুদ্ধ শুরু হলো।

সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে শনিবার বিকেলে বিএনপির বিভাগীয় গণসমাবেশে তিনি এসব কথা বলেন। বিকেল সাড়ে ৪টার দিকে তিনি বক্তব্য শুরু করেন। এর আগে নির্ধারিত সময়ের ৩ ঘণ্টা আগে সমাবেশ শুরু হয়। দুপুর ২টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও বেলা ১১টায় কোরআন তিলাওয়াত ও মোনাজাতের মধ্য দিয়ে সমাবেশ শুরু হয়েছে।

মির্জা ফখরুল বলেন, গত ১৪ বছর ধরে এই সরকার দেশকে একটি তলাবিহীন ঝুড়িতে পরিণত করেছে। সরকার যা যা করেছে তার বিচার হবে।

বিএনপির মহাসচিব বলেন, তত্ত্বাবধায়ক সরকার ছাড়া এই দেশে আর কোনো নির্বাচন হবে না। যারা তত্ত্বাবধায়ক সরকার ছাড়া নির্বাচন করবে তাদের চিহ্নিত করা হবে। এসময় তিনি বলেন, এ লড়াই জনগণের, ভোটাধিকারের লড়াই। ক্ষোভ প্রকাশ করে বলেন, খুন,গুম, নির্যাতন চালিয়ে আন্দোলন থামানো যাবে না। নেতাকর্মীদের উপর ৩৫ লক্ষ গায়েবি মামলা মোকাদ্দমা অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে। সংসদ ভেঙে দিয়ে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্টা করতে হবে। অন্যথায় নির্বাচন করতে দেয়া হবে না।

মির্জা ফখরুল বলেন, শেখ হাসিনা সরকার জনগণের সঙ্গে প্রতারণা করেছে। তারা বলেছিল নিত্যপ্রয়োজনীয় পণ্য সামগ্রী কম টাকায় খাওয়াবে। চাল ১০টাকা কেজি দরে জনগণের হাতে তুলে দিবে। এখন চাল খাওয়াচ্ছে ৬০-৭০ টাকা কেজি দামে। বর্তমানে পেট ভরে দু’বেলা ভাত খেতে পাচ্ছেনা খেটে খাওয়া মানুষ। দুর্বিষহ সময় কাটছে এসব জনগণের। চাল, ডাল, তেল, ডিম সহ অন্যান্য জিনিসপত্রের দাম বাড়ায় দিশেহারা জনগণ। এই সরকারের হাতে কোনকিছুই নিরাপদ নেই বলে জানান।

শেয়ার করুন!