নেদারল্যান্ডসকে কাঁপিয়ে ২ গোল হজম করল সেনেগাল



ক্রীড়া ডেস্ক/

‌’আজ যদি সাদিও মানে থাকতেন!’ এভাবে আক্ষেপ করতেই পারে সেনেগালের খেলোয়াড় ও ভক্তরা। ইউরোপের শক্তিশালী দল নেদারল্যান্ডসকে কাঁপিয়ে দিয়েছে তারা। চোখে চোখ রেখে লড়াই করেছে। আক্রমণ করেছে বেশি। শুধু ফিনিশিং টানতে পারেনি। বরং শেষের গোলে ২-০ গোলে হেরেছে তারা।

ইনজুরিতে সাদিও মানের বিশ্বকাপ শেষ হয়ে গেছে। ডাচদের বিপক্ষে তাই রক্ষণাত্মক ফুটবলের ছক বেছে নিতে পারতেন দলটির কোচ আলিও সিসে। কিন্তু প্রথম থেকেই গতির ফুটবল শুরু করে তার দল। ডাচদের চেয়ে বেশি আক্রমণ করেও প্রথমার্ধ কাটে গোল শূন্য সমতায়।

দ্বিতীয়ার্ধেও একই জায়গা থেকে শুরু করে ২০০২ বিশ্বকাপে প্রথমবার পা রেখেই চমক দেওয়া আফ্রিকার দেশটি। সর্বশেষ আফ্রিকান নেশনস কাপ জয়ী তারা। ‘ছেড়ে কথা বলবো না’, এই ছিল তাদের প্রত্যয়। কিন্তু দ্বিতীয়ার্ধের ৮৪ মিনিটে গোল শূন্য সমতার দিকে যাওয়া ম্যাচে প্রাণ ফেরান তরুণ ডাচ ফরোয়ার্ড কোডি গাপকো। তার গোলে সহায়তা দেন ফ্রেঙ্কি ডি জং।

ম্যাচের যোগ করা সময় নয় মিনিতে গিয়ে ঠেকলে আরও এক গোল করে গ্রুপের সেরা দল ও ইউরোপের ফুটবল ঐতিহ্যে সমৃদ্ধ নেদারল্যান্ডস। ওই গোলটি করেন ডেভি ক্লাসেন। ম্যাচে সেনেগাল ৪৬ শতাংশ পজিশন রেখে গোল মুখে চারটি ভালো আক্রমণ তোলে সেনেগাল। কিন্তু গোল মুখ খুলতে পারেনি।

শেয়ার করুন!