দ. কোরিয়ায় মৃতের সংখ্যা বেড়ে ৭, আক্রান্ত ৭৬৩



অনলাইন ডেস্ক :

প্রতিকী ছবি । প্রাণঘাতী করোনাভাইরাসে দক্ষিণ কোরিয়ায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে সাতজনে। আজ সোমবার নাগাদ নতুন করে এই ভাইরাসে আরও ১৬১ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে করোনাভাইরাসে দেশটিতে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭৬৩ জনে।

এদিকে, আক্রান্ত রোগীর সংখ্যা বাড়তে থাকায় সর্বোচ্চ সতর্কতা জারি করেছে দক্ষিণ কোরিয়ার কর্তৃপক্ষ। দেশটির স্বাস্থ্য কর্তৃপক্ষের দেওয়া তথ্যের বরাতে এই সংবাদ প্রকাশ করেছে কাতারের সংবাদভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরা।

দক্ষিণ কোরিয়ার রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের (কেসিডিসি) তথ্যানুযায়ী,নতুন করে আক্রান্তদের মধ্যে ১১৫ জন দক্ষিণপূর্বাঞ্চলীয় শহর দায়েগুর একটি গির্জা থেকে আক্রান্ত হয়েছেন, সেখানে ’রোগী ৩১’ নামে পরিচিত ৬১ বছর বয়সী এক নারী প্রার্থনায় যোগ দিয়েছিলেন পরে যার শরীরে ভাইরাসটির অস্তিত্ব ধরা পড়ে।

করোনাভাইরাস জনিত রোগ কভিড-১৯ এ দেশটির চেওংদোর একটি হাসপাতালে ৬২ বছর বয়সী আরেক পুরুষ রোগীর মৃত্যু হয়েছে বলে কেসিডিসি জানিয়েছে। এ নিয়ে দক্ষিণ কোরিয়ার কভিড-১৯ এ সাত জনের মৃত্যু হলো।

দক্ষিণ কোরিয়ার কর্মকর্তারা বলছেন,শুক্রবার থেকে শনিবার নাগাদ নতুন করে ২২৯ জন করোনাভাইরাস সংক্রমিত হয়েছিল। নতুন করে আক্রান্তদের মধ্যে অনেকেই দক্ষিণ-পূর্বাঞ্চলীয় শহর দায়েগোর একটি ধর্মীয় গোষ্ঠী এবং একটি হাসপাতালের সঙ্গে সম্পৃক্ত বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

দায়েগো ও তার পার্শ্ববর্তী চেওংদোকে ‘স্পেশাল কেয়ার জোন’ ঘোষণা করা হয়েছে। আতঙ্কে দায়েগো শহরের সব রাস্তা ফাঁকা হয়ে গেছে।

এ নিয়ে বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫৯২ জনে। বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা ৭৯ হাজার ছাড়িয়ে গেছে।

শেয়ার করুন!