ফ্রিল্যান্সিংয়ে ক্যারিয়ার গড়ার বই



সিএনবাংলাদেশ অনলাইন :

প্রতীকী ছবি। অনলাইনে নতুন নতুন কাজের সুযোগ করে দিচ্ছে ফ্রিল্যান্সিং। স্বভাবতই তরুণেরা এ বিষয়ে আগ্রহী হয়ে উঠছে, ক্যারিয়ার গড়তে চাইছে। এই তরুণদের জন্য কীভাবে গড়বেন ফ্রিল্যান্সিং ক্যারিয়ার নামের বই লিখেছেন রাহিতুল ইসলাম। এবারের অমর একুশে গ্রন্থমেলায় বইটি প্রকাশ করেছে সমগ্র প্রকাশন। দাম ২৪০ টাকা। পৃষ্ঠাসংখ্যা ১১২। বইমেলা ছাড়াও অনলাইনে প্রথমা, রকমারি ও বইবাজার ডটকমে মূল্যছাড়ে বইটি পাওয়া যাবে।

বইটিতে ফ্রিল্যান্সিং-আউটসোর্সিংয়ের আদ্যোপান্ত, বিশেষ করে এ খাতে ক্যারিয়ার গড়ার জন্য যা যা প্রয়োজন এবং দেশীয় সফল ফ্রিল্যান্সারদের কথা রয়েছে। বিষয়বস্তুর মধ্যে রয়েছে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার সম্পর্কে ধারণা, বাংলাদেশের তরুণদের জন্য ফ্রিল্যান্সিং ক্যারিয়ার, ফ্রিল্যান্সিং ক্যারিয়ারের জন্য প্রস্তুতি, বিষয় নির্ধারণের কৌশল, পেশাগত দক্ষতায় নিজেকে প্রস্তুত করার কৌশল, কোন কোন মার্কেটপ্লেসে কাজ করতে হবে, কীভাবে ও কোথায় ফ্রিল্যান্সিং শিখবেন ইত্যাদি।

লেখকের ভাষায়, ‘আমার কাছে সব সময় প্রশ্ন আসে, আমিও ফ্রিল্যান্সার হতে চাই। এখন কীভাবে কী করব? কোথায় যাব? দিকনির্দেশনা কোথায় পাব? যারা তরুণ, যারা নতুন, যারা ফ্রিল্যান্সিং সম্পর্কে জানতে চায়-শিখতে চায়, তাদের জন্য বইটি উপযোগী। বইটিকে ফ্রিল্যান্সিংয়ের অ-আ-ক-খ বলা যেতে পারে।’

শেয়ার করুন!