খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে মেধা বিকাশ করতে হবে : প্রধানমন্ত্রী



সিএনবাংলাদেশ অনলাইন :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে যুব সমাজকে দূরে রাখতে খেলাধুলার বিকল্প নেই। খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে মেধা বিকাশের সুযোগ দিতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান তিনি। আজ শনিবার বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সমাপনী আয়োজনে এসব কথা বলেন শেখ হাসিনা। এ সময় টুর্নামেন্টের বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেসা অনূর্ধ্ব-১৭ জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের সমাপনী আয়োজনে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় অনূর্ধ্ব-১৭ বালক বিভাগে চ্যাম্পিয়ন বরিশাল বিভাগকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ট্রফি তুলে দেন। পরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ট্রফি তুলে দেন অনুর্ধ ১৭ বালিকা চ্যাম্পিয়ন খুলনা বিভাগকে।

ক্রীড়াঙ্গনে বঙ্গবন্ধুর উল্লেখযোগ্য দিনলিপির স্মৃতিচারণ করেন শেখ হাসিনা। সন্ত্রাস-জঙ্গিবাদ মাদক থেকে দূরে রেখে শিশুদেরকে যোগ্য করে গড়ে তোলার আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, খেলাধুলায় যে অগ্রগতি তা ধরে রেখে এগিয়ে যেতে হবে।

খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চার মাধ্যমে তাদের চরিত্র গঠন এবং সুনাগরিক হিসেবে গড়ে তোলার আহ্বানও আহ্বান জানান প্রধানমন্ত্রী। আন্তঃকলেজ ও আন্তঃবিশ্ববিদ্যালয় পর্যায়ে জাতীয় ক্রীড়া প্রতিযোগিতা চালুর তাগিদ দেন সরকার প্রধান শেখ হাসিনা।

শেয়ার করুন!