ভারতে এসেই করোনা শনাক্ত হলেন ১৫ ইতালিয়ান



সিএনবাংলাদেশ অনলাইন :

ইতালি থেকে আসা ১৫ জন পর্যটক ভারতে পৌঁছার পরই করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বরাত দিয়ে সে দেশের বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। এতে করে ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২১ জন।

জানা গেছে, ভারতের জয়পুরের হাসপাতালে চিকিৎসাধীন ইতালির পর্যটক করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এছড়া পুনের ন্যাশনাল ইনস্টিটিউট অব ভাইরোলজিতে তার রক্ত পরীক্ষার পর করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছেন চিকিৎসকরা। আক্রান্ত ব্যক্তির স্ত্রীর শরীরেও করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। জয়পুরের সোয়াই মান সিং হাসাপাতালে ভর্তি আছেন ওই নারী।

৬৯ বছর বয়সী পর্যটক ও তার স্ত্রীর করোনাভাইরাস শনাক্তের পর রাজস্থান প্রশাসন চরম বিপাকে পড়েছে। ওই দুই পর্যটক ইতালির ২৩ জন পর্যটকের দলের সঙ্গে ভারতে এসেছিলেন। জানা গেছে, তারা ভারতের পর্যটনের নানা জায়গায় ঘুরেছেন। তাদের কারণে আরো অনেকে আক্রান্ত হওয়ার শঙ্কা তৈরি হয়েছে।

প্রথমে পুরুষ পর্যটক অসুস্থ হয়ে যাওয়ার কারণে তাকে নিয়ে জয়পুরেই থেকে যান তার স্ত্রী। আর তারা যে দলের সঙ্গে এসেছিলেন, তারা রওনা দেন তাজমহলের দিকে। এসএমএস মেডিক্যাল কলেজের প্রিন্সিপাল ডা. সুধীর ভাণ্ডারী জানিয়েছেন, ওই নারীকে কোয়ারেনটাইনে রাখা হয়েছে। তার স্বামীর চিকিৎসা চলছে। তাকে ভেন্টিলেটরে রাখা হয়েছে।

আরটি ডটকমের এক প্রতিবেদনে বলা হয়েছে, গতকাল মঙ্গলবার থেকেই ইতালির ১৫ জন পর্যটককে কোয়ারেনটাইনে রাখা হয়েছে। দিল্লির অল ইন্ডয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস থেকে সে তথ্য জানানো হয়েছে।

তাদের মধ্যে জয়পুরে রাখা আছে ইতালির ওই দম্পতিকে এবং বাকিদের দিল্লির অল ইন্ডয়া ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস-এ। এদিকে আগে থেকেই ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আছেন ছয়জন। আক্রান্তদের মাধ্যমে ভাইরাস যেন ছড়িয়ে যেতে না পারে, সেটি গুরুত্ব সহকারে দেখছে ভারত সরকার।

শেয়ার করুন!