ঠাকুরগাঁওয়ে হত্যা মামলায় দুই ভাইয়ের যাবজ্জীবন



ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে আলোচিত ইমাম হোসেন হিরাকে হত্যার দায়ে জাকির হোসেন ও খালেক নামে দুই ভাইকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদন্ডের আদেশ দিয়েছে আদালত।

রোববার দুপুরে ঠাকুরগাঁও অতিরিক্ত জেলা ও দায়রা জজ বিএম তারিকুল ইসলাম জনাকীর্ন আদালতে উপরোক্ত রায় প্রদান করেন বলে জানিয়েছেন রাষ্ট্রপক্ষের বিজ্ঞ এপিপি এ্যাড.আব্দুল হামিদ। সেই সাথে মামলা অপর আসামী খতেজা বেগমের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় আদালত তাকে বেকসুর খালাস প্রদান করেন।

যাবজ্জীবন প্রাপ্ত দুই ভাই জাকির হোসেন ও খালেক দক্ষিন সালন্দর গ্রামের নজরুল ইসলামের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১০ অক্টোবর সন্ধায় শহরের শান্তিনগর মহল্লার নুরুল ইসলামের ছেলে ইমাম হোসেন হীরা তাঁর ২ বন্ধু সহ আলাপ করছিল। ওইসময় পার্শবর্তী দক্ষিন সালন্দর গ্রামের নজরুল ইসলামের ছেলে জাকির হোসেন ও তার ছোটভাই খালেক হিরার উপর হামলা চালায় এবং কাপড় কাটা কাচি দিয়ে হিরার পেটে ও বুকে অতর্কিতে কোঁপায়। এসময় গুরুতর অবস্থায় হীরাকে ঠাকুরগাঁও সদর হাসপাতালে নেওয়া হয়। অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে হীরা মারা যায়।

এ ঘটনায় নিহতের ভাই শাহজাহান বাদী হয়ে ঠাকুরগাঁও সদর থানায় একটি হত্যা মামলা করেন।

ঠাকুরগাঁও সদর থানার পুলিশ তাৎক্ষনিক অভিযান চালিয়ে আসামী মামলার আসামীদের গ্রেফতার করে আদালতে সোপর্দ করেন।

অপরদিকে আসামীপক্ষে এ্যাড. মোস্তাক আলম টুলু জানান, আদালত সাক্ষি প্রমানের ভিত্তিতে তার বিবেচনা প্রসুত ভাবে যেভাবে আইন সংঙ্গত মনে করেছে সেভাবে রায় প্রদান করেছে। সে বিষয়ে আমাদের বলার কিছু নেই। তবে আমাদের উচ্চ আদালতে আপিল করার সুযোগ আছে। আমরা সেখানে আপিল করবো।

শেয়ার করুন!