করোনার মতো মানবিক বিষয় নিয়ে রাজনীতি করবেন না



সিএনবাংলাদেশ ডেস্ক :

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আন্দোলন, সংগ্রামে ব্যর্থ হয়ে বেগম জিয়াসহ বিভিন্ন বিষয়ে রাজনীতি করে বেড়াচ্ছে। ইস্যু খুঁজে বেড়াচ্ছে। করোনাভাইরাস নিয়েও তারা সেই নিকৃষ্ট রাজনীতির আশ্রয় নিয়েছে।

আজ বুধবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সাথে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক, সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র এবং ঢাকা মহানগরের অন্তর্গত দলীয় সংসদ সদস্যদের এক যৌথসভায় তিনি এসব কথা বলেন।

কাদের বলেন, রাজনৈতিক সংগঠন হিসেবে বিএনপি জাতীয় ইস্যুতে কর্মসম্পর্ক নষ্ট করেছে। অন্য কোনো ব্যাপারে আমাদের মধ্যে কোনো কর্মসম্পর্ক পর্যন্ত নেই। এমন পরিস্থিতি বিএনপি বাংলাদেশে ১৫ আগস্টের পর থেকে সৃষ্টি করেছে। ২১শে আগস্টে সেই কর্মসম্পর্কের অলঙ্ঘনীয়তা প্রাচীরটিকে তারা আরো উঁচু করে ফেলেছে। রাজনৈতিক অঙ্গনে কর্মের যে একটা সম্পর্ক থাকা উচিত, সেখানে একটা অলঙ্ঘনীয় দেয়াল তারা তুলে ফেলেছে এবং এই দেয়ালটিকে ক্রমেই তারা আরো উঁচু করছে।

তিনি বলেন, আমি বিএনপিকে অনুরোধ করব এ ধরনের একটা মানবিক ও সংবেদনশীল বিষয় নিয়ে রাজনীতির বিষোদগার করা থেকে বিরত থাকতে। সব বিষয় নিয়ে রাজনীতি করা ঠিক নয়। করোনাভাইরাস মোকাবিলা যারা সরকারের আন্তরিকতায় ঘাটতি খুঁজে, তারা রাজনৈতিক কারণে এটা করছে।

ওবায়দুল কাদের বলেন, করোনা মোকাবিলায় সরকার সবচেয়ে বেশি আন্তরিক। মুজিববর্ষের মতো এরকম আয়োজন শতবর্ষ, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষিকী অনুষ্ঠান পুনর্বিন্যাস করা হয়েছে, করোনা নিয়ে সরকারের সদিচ্ছা আর আন্তরিকতার প্রমাণ এখানেই। কর্মসূচি স্থগিত করা হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন দলের সভাপতিমন্ডলীর সদস্য শাজাহান খান, সাংগঠনিক সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, মির্জা আজম, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপসহ ঢাকা মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

শেয়ার করুন!