‘করোনা নিয়ে দেশজুড়ে আতঙ্ক থাকলেও সরকার উদাসীন’



সিএনবাংলাদেশ ডেস্ক :

করোনাভাইরাস নিয়ে সরকার চরম উদাসীনতা ও খামখেয়ালিপনা প্রদর্শন করছে অভিযোগ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, করোনাভাইরাস নিয়ে দেশজুড়ে আতঙ্কজনক পরিস্থিতি তৈরি হলেও সরকার এ নিয়ে রীতিমত চরম উদাসীনতা ও খামখেয়ালিপনা প্রদর্শন করছে। তাদের সমস্ত মনোযোগ ও ব্যস্ততা মুজিববর্ষ পালন নিয়ে।

তিনি বলেন, দেশের সীমান্ত ও স্থলবন্দর অরক্ষিত, বিমান বন্দরগুলোতে স্ক্যানার মেশিন নেই, যা দু-একটি ছিল তাও আবার নষ্ট হয়ে গেছে। মেগা প্রকল্পের নামে দেশে হরিলুট চললেও মানুষের জীবন বাঁচাতে কোনো ব্যবস্থা নেয়নি সরকার।

আজ বুধবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, করোনাভাইরাস মোকাবিলায় কোনো কার্যকর প্রস্তুতিই নেই। ১৩টি হটলাইন আর কয়েকটি হাসপাতালে জোড়াতালির প্রস্তুতি চলছে। দেশের অধিকাংশ সরকারি হাসপাতালে আইসিইউ বেড নেই। ভেন্টিলেটর মেশিনও নেই। চিকিৎসক ও নার্সদের নিরাপত্তা বা সুরক্ষার জন্য প্রয়োজনীয় মেডিক্যাল মাস্ক ও ইউনিফর্ম নেই। ভাইরাস প্রতিরোধী পোশাকের (পিপিই) নেই। মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার যথেষ্ট পরিমাণে আমদানি বা উৎপাদনের কোনো ব্যবস্থা না নেওয়ায় সেগুলো কয়েক গুণ বেশী দামে বিক্রি হচ্ছে।

করোনাভাইরাস নিয়ে বিএনপি রাজনীতি করছে ক্ষমতাসীনদের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, করোনাভাইরাস নিয়ে আওয়ামী লীগ রাজনীতি করছে। আমাদের কোনো অথরিটি নেই হাসপাতালে নির্দেশ দেওয়া সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়ার। আমরা জনগণকে সচেতন করার চেষ্টা করছি। করোনামোকাবিলায় করণীয় সম্পর্কে আমরা লিফলেট করছি। ব্যাপকভাবে আমরা সারা দেশে সেগুলো বিতরণ করব।

বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে বক্তব্য দিয়েছেন তার সমালোচনা করে বলেন, প্রধানমন্ত্রী অবিরাম স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান সম্পর্কে কুৎসা ও মিথ্যাচার করে চলছেন। জিয়াউর রহমান সম্পর্কে অবমাননাকর উক্তি করে তিনি উল্লসিত বোধ করেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূঁইয়া, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, প্রচার প্রকাশনা সম্পাদক হাবিবুল ইসলাম হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদসহ অনেকে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন!