ভারত-দক্ষিণ আফ্রিকা শেষ দুই ওয়ানডেতে দর্শক নিষিদ্ধ



সিএনবাংলাদেশ ডেস্ক :

বিশ্বজুড়ে করোনাভাইরাসের আতঙ্কে দর্শক শূন্য মাঠেই খেলা চালিয়ে নেয়ার সিদ্বান্ত নিয়েছে বিভিন্ন আয়োজক কর্তৃপক্ষ। সেই পরিস্থিতি থেকে বাদ পড়ছে না ভারত-দক্ষিণ আফ্রিকার তিন ম্যাচের ওয়ানডে সিরিজও। গতকাল প্রথম ওয়ানডে বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। তবে পরের দুটি ওয়ানডে দর্শক শূন্য আয়োজনের ঘোষণা দিয়েছে ভারতীয় ক্রীড়ামন্ত্রণালয়।

তারা জানিয়েছে, খেলাধুলার কোনো ইভেন্টেই বেশি দর্শকের উপস্থিতি এই মূর্হুতে কাম্য নয়। এজন্যই ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ রূদ্ধদ্বার স্টেডিয়ামে হবে। দ্বিতীয় ওয়ানডে ম্যাচটি হবে লাখনৌতে। তৃতীয় ম্যাচটি হবে কলকাতার ইডেন গার্ডেন্সে। এই দু’টি ম্যাচ দর্শক শুন্য স্টেডিয়ামে আয়োজন করতে যাচ্ছে কর্তৃপক্ষ।

সিএবি প্রেসিডেন্ট অভিষেক ডালমিয়া বলেন, ‘রাজ্যের মুখ্যসচিব রাজীব সিংহ জানিয়েছেন কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে যে নির্দেশিকা জারি করা হয়েছে, তা সবাইকে মানতে হবে। সিরিজের পরের দুই ওয়ানডে দর্শক ছাড়া আয়োজন করতে হবে। আমরা এখন কোনভাবেই এক জায়গায় বেশি দর্শকের উপস্থিতি আশা করছি না।’

ইতোমধ্যে কলকাতার ম্যাচের টিকিট বিক্রি শুরু করেও তা বন্ধ করে দিয়েছে সিএবি। এ বিষয়ে সিএবি সচিব স্নেহাশিস গাঙ্গুলী বলেন, ‘আমরা টিকিট বিক্রি শুরু করেছিলাম। ক্লাবদেরও টিকিট দেওয়া হয়েছিল। কিন্তু আজ থেকে তা বন্ধ করে দিয়েছি। আমাদের কাছে কেন্দ্রীয় সরকারের নির্দেশিকা এসেছে। তাই ইডেনেও ফাঁকা স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডে হবে।’ আগামী ১৫ মার্চ লাখনৌতে দ্বিতীয় ও ১৮ মার্চ কলকাতায় হবে ভারত-দক্ষিন আফ্রিকার তৃতীয় ওয়ানডে।

শেয়ার করুন!