Sex Cams

করোনা : রোববার কর্মপরিকল্পনা ঘোষণা করবেন প্রধানমন্ত্রী



সিএনবাংলাদেশ অনলাইন :

প্রধানমন্ত্রী শেখ হাসিনা – ফাইল ছবি। করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে দেশে সম্ভাব্য অর্থনৈতিক প্রভাব থেকে উত্তরণের পরিকল্পনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীকাল রোববার ঘোষণা করবেন। এ তথ্য জানিয়েছেন প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম। খবর- বাসস’র।

ইহসানুল করিম বলেন, প্রধানমন্ত্রী গণভবন থেকে সকাল ১০টায় প্রেস কনফারেন্সের মাধ্যমে এই কর্মপরিকল্পনা ঘোষণা করবেন।

প্রেস সচিব বলেন, বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতারের পাশাপাশি বেসরকারি টিভি চ্যানেল ও রেডিও কেন্দ্রগুলো প্রেস কনফারেন্সটি সরাসরি সম্প্রচার করবে।

প্রসঙ্গত, দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইতোমধ্যে ৮ জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও নয়জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। তাদের নিয়ে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭০ জনে। নতুন করে সুস্থ হয়েছেন আরও চারজন। তাদের নিয়ে মোট সুস্থ হলেন ৩০ জন।

গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিন তিনজনের শরীরে করোনা শনাক্তের কথা জানানো হলেও পরে এই তালিকায় যোগ হয় আরও ৬১ জনের নাম। গতকাল পর্যন্ত সর্বমোট ৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন বলে আইইডিসিআরের পক্ষ থেকে জানানো হয়। তাদের মধ্যে ছয়জন মারা যান। আর সংক্রমণমুক্ত হন ২৬ জন জন।

শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক মীরজাদী সেব্রিনা ফ্লোরা অনলাইনে সংবাদ ব্রিফিংয়ে জানান, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো দু’জনের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে আরও নয়জনের শরীরে করোনা শনাক্ত করা হয়েছে। এ নিয়ে করোনায় মোট ৭০ জন আক্রান্ত হয়েছেছ। আর নতুন করে সুস্থ হয়েছেন আরও চারজন। তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন ৩০ জন।

সেব্রিনা ফ্লোরা বলেন, মারা যাওয়া দুইজনের মধ্যে একজনের বয়স ৯০। অন্যজনের ৬৮। তাদের একজন ঢাকায় এবং অন্যজন ঢাকার বাহিরে মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় ৫৫৩টি নমুনা সংগ্রহ করা হয়। তার মধ্যে ৪৩৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে বলে সংবাদ ব্রিফিংয়ে জানানো হয়।

শেয়ার করুন!