করোনায় কিশোরগঞ্জে প্রথম মৃত্যু, এলাকা ‘লকডাউনে’



অনলাইন রিপোর্টার :

কিশোরগঞ্জ জেলায় প্রথমবারের মত করোনা ভাইরাস আক্রান্ত কোনো রোগীর মৃত্যুর খবর পাওয়া গেল।

মঙ্গলবার মধ্য রাতে কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান এ খবর দেন।

মৃতের বাড়ি জেলার করিমগঞ্জ উপজেলার কাদিরজঙ্গল ইউনিয়নের মুসলিমপাড়া গ্রামে। ঢাকায় ব্যবসায় জড়িত ৫০ বছর বয়সী এ ব্যক্তি গত সোমবার এ জেলায় মারা যান।

কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান বলেন, “রাত ১১টার দিকে ঢাকা পাবলিক হেলথ ইনস্টিটিউট (পিএইচআই) থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।

“সেখান থেকে বলা হয়েছে, ‘করিমগঞ্জ উপজেলার জঙ্গলবাড়ি মুসলিমপাড়ায় মারা যাওয়া ব্যক্তির কোভিড-১৯ পজিটিভ ছিল।’ এর ফলে এই প্রথম কিশোরগঞ্জ জেলায় করোনা ভাইরাস আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হল।”

জেলা প্রশাসক সারওয়ার মোর্শেদ চৌধুরী বলেন, “বিষয়টি শোনার পরই কাদিরজঙ্গল ও জাফরাবাদ ইউনিয়নে‘লকডাউন’ ঘোষণা করে উপজেলা প্রশাসনকে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছি।”

তিনি জানান, ঢাকার ‘ছোট’ ব্যবসায় জড়িত এ ব্যক্তি সপ্তাহখানেক আগে বাড়িতে ফেরেন। তিনি জ্বর এবং সর্দি-কাশিতে ভুগছিলেন। তার বয়স হয়েছিল আনুমানিক পঞ্চাশ বছর।

“গত সোমবার ভোররাতে তিনি মারা যান। দাফনের আগে তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে ওই দিনই পরীক্ষার জন্য ঢাকার পাবলিক হেলথ ইনস্টিটিউটের ল্যারটেরিতে পাঠানো হয়েছিল।”

নমুনা সংগ্রহের পর সেদিনই তার দাফন হয়।

সিভিল সার্জন মুজিবুর রহমান আরো জানান, নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়ার পর মারা যাওয়া ওই ব্যক্তির দাফনে জড়িত ব্যক্তিদের কোয়ারেন্টিনে নেওয়াসহ তার সংস্পর্শে আসা ব্যক্তিদের চিহ্নিত করে সে অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

শেয়ার করুন!